ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে ফিরলেন আজহার-উমর

প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৫ এপ্রিল ২০১৭

চলতি বছরের শুরুর দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। এরপর পাকিস্তানের ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান আজহার আলি। নেতৃত্বের ভার অর্পিত হয় সরফরাজ আহমেদের কাঁধে।

অধিনায়কত্ব হারানোর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল থেকেই বাদ পড়েন আজহার। তার পরিবর্তে দলে ফিরেছিলেন পিএসএলে আলো ছড়ানো কামরান আকমল। কিন্তু ক্যারিবীয় সফরে নিজেকে আর মেলে ধরতে পারেননি কামরান। তিন ম্যাচে করেছেন ৬৭ রান (২১, ৪৭ ও ০)। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা হারালেন এই উইকেটরক্ষক। আর দলে ফিরলেন সেই আজহার।

ইনজুরির কারণে দলে ক্যারিবীয় সফরে ছিলেন না উমর আকমল। অভিজ্ঞ এই ব্যাটসম্যান ফিরেছেন পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির দলে। যথারীতি নেতৃত্বে থাকছেন সরফরাজ আহমেদ। প্রথমবারের মতো পাকিস্তান জাতীয় দলে ডাক পেয়েছেন ফাহিম আশরাফ। বিস্ময় বালক শাদাব খানও আছেন পিসিবির চূড়ান্ত ১৫ সদস্যের স্কোয়াডে।

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে ১ জুন। পাকিস্তানের প্রথম ম্যাচ ৪ জুন; প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। গ্রুপপর্বে পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ৭ জুন। সরফরাজের দল ১২ জুন মুখোমুখি হবে শ্রীলঙ্কার।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলি, ফাহিম আশরাফ, বাবর আজম, ফাখর জামান, হাসান আলি, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, উমর আকমল ও ওয়াহাব রিয়াজ।

এনইউ/এমএস

আরও পড়ুন