ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লাল কার্ড পেতে এত ভালোবাসেন রামোস!

প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৪ এপ্রিল ২০১৭

রিয়াল মাদ্রিদের নেতৃত্বের আর্মব্যান্ড তার হাতে। ইকার ক্যাসিয়াস চলে যাওয়ার পর সার্জিও রামোসের নেতৃত্বেই এগিয়ে চলছে রিয়াল মাদ্রিদ। তবে, নেতৃত্ব পেলেও মাঠের খেলায় কোনোভাবেই নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেন না রামোস। যে কারণে লাল কার্ড খেয়ে মাঠ থেকে বহিস্কারেরমত শাস্তি তাকে মাথা পেতে নিতে হয়।

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের শেষ এল ক্ল্যাসিকোয় মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। এই ম্যাচেরই শুরুর দিকে হাতের কনুইয়ের গুঁতোয় মেসির মুখ রক্তাক্ত করে দেন রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। এরপরই যেন তেতে ওঠেন মেসি। কাসেমিরোর গোলে রিয়াল এগিয়ে গেলেও মেসির দুর্দান্ত এক গোলে সমতায় ফেরে বার্সা।

এরপর মেসি যেভাবে খেলছিলেন, তাতে দারুণ শঙ্কায় পড়ে যায় স্বাগতিক রিয়াল মাদ্রিদ। এমনিতেই ইভান র্যাকিটিকের দারুণ এক শটে গোল হওয়ার পর পিছিয়ে পড়ে রিয়াল। এ সময় মেসিকে আটকানোই যেন দায় হয়ে পড়ে রিয়াল ডিফেন্ডারদের জন্য।

এমনই এক মুহূর্তে, খেলার ৭৭তম মিনিটে মেসিকে জোড়া পায়ে ফাউল করেন সার্জিও রামোস। তার হার্ড ট্যকলে মাটিতে পড়ে কয়েকবার গড়াগড়ি খেতে হয় মেসিকে। সঙ্গে সঙ্গেই রেফারি আলেজান্দ্রো হার্নান্দেজ লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রামোসকে। ১০ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ।

মজার বিষয় হলো, গত বছরও মৌসুমের শেষ এল ক্ল্যাসিকো ম্যাচে লাল কার্ড দেখেছিলেন সার্জিও রামোস। সেবারও রেফারি ছিলেন আলেজান্দ্রো হার্নান্দেজ। ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল তো রিপোর্টের হেডলাইনই করেছেন, এল ক্ল্যাসিকোয় দেখতে ভালোবাসেন রামোস। আর তাকে লাল কার্ড দেখাতে ভালোবাসেন রেফারি আলেজান্দ্রো।

এ নিয়ে শুধু এল ক্ল্যাসিকোতেই ৫ বার লাল কার্ড দেখেছেন সার্জিও রামোস। আর ক্লাব ক্যারিয়ারে সব মিলিয়ে লাল কার্ড দেখেছেন মোট ২৩ বার। এ মৌসুমেই লাল কার্ড দেখেছেন ২ বার। গত মৌসুম পর্যন্ত তার লাল কার্ড ছিল ২১টি এবং হলুদ কার্ড দেখেছিলেন মোট ১৬৬ বার।

লাল কার্ডকে ভালো না বাসলে এতবার দেখতে হবে কেন রামোসকে! পরিসংখ্যান বলছে, হলুদ কার্ডকে তো তিনি একেবারেই আপন করে নিয়েছেন।

আইএইচএস/এমএস

আরও পড়ুন