ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৫ মে সাসেক্সে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব

প্রকাশিত: ০২:০৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৭

আর মাত্র ৭২ ঘণ্টা। সব ঠিক থাকলে আগামী ২৬ এপ্রিল মধ্য রাতে ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে জাতীয় ক্রিকেট দল। আইপিএলের জন্য ভারতে থাকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও কি ১৮ জনের বহরের সঙ্গে ইংল্যান্ড যাবেন? নাকি আইপিএল খেলে সরাসরি ইংল্যান্ড বা আয়ারল্যান্ডে গিয়ে দলের সঙ্গে মিলিত হবেন?

ভক্ত-সমর্থকদের কৌতূহলি প্রশ্ন। এ প্রশ্নের জবাব খুঁজতে গিয়ে জানা গেল, মোস্তাফিজ দলের সঙ্গেই যাবেন। তবে সাকিব সরাসরি ইংল্যান্ডে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন। আর মোস্তাফিজ ২৫ এপ্রিল দেশে ফেরত আসছেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে একটি মাত্র ম্যাচ খেলা এ বাঁ-হাতি পেসার ধরেই নিয়েছেন আর কোনো ম্যাচ খেলতে পারবেন না। তাই ফিরে আসবেন।

তবে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান মঙ্গলবার দেশে ফিরে জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড গেলেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সের হয়ে একটি ম্যাচ খেলে সুবিধা করতে না পারলেও এখনই ফিরবেন না।

জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ জাগো নিউজকে জানালেন, ‘সাকিব আর এখন দেশে ফিরে আসবে না। একবারে জাতীয় দলের সঙ্গে সাসেক্সে অনুশীলন ক্যাম্পে যোগ দেবে। ৫ মে দলের সাথে মিলিত হবে সাকিব।’

আগেই জানা গেছে, ৪ মে কেকেআর থেকে লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা হবেন সাকিব। জাতীয় দলের ম্যানেজারের মতে, ৫ তারিখ দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। সাসেক্স থেকে দল আয়ারল্যান্ড কবে যাবে এ বিষয়ে খালেদ মাহমুদ জানান, ‘সাসেক্সে জাতীয় দলের সাথে মিলিত হলেও সাকিব সম্ভবত সেখানে আর অনুশীলন করতে পারবেন না। পারলেও বড় জোর একদিন। ৬ না হয় ৭ মে জাতীয় দল সাসেক্স থেকে আয়ারল্যান্ড যাবে।’

অন্যদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ জাগো নিউজকে জানিয়েছেন, মোস্তাফিজ ২৫ এপ্রিল দেশে ফিরে আসবে। পরদিন জাতীয় দলের সাথেই লন্ডন যাবে।

প্রসঙ্গতঃ ২৬ এপ্রিল দিবাগত রাত সোয়া একটায় এমিরেটস এয়ারলাইন্সে করে লন্ডন যাবে জাতীয় দল। সেখান থেকে প্রথম গন্তব্য সাসেক্স। সেখানে ১০ দিনের অনুশীলনে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে সরাসরি আয়ারল্যান্ড যাবে মাশরফির দল।

সেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে তিনজাতি সিরিজে অংশ নিয়ে তারপর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে টাইগাররা।

এআরবি/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন