ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম দিনেই আমিরের ঝড়

প্রকাশিত: ০৫:০৬ এএম, ২২ এপ্রিল ২০১৭

ওয়েস্টে ইন্ডিজের মাটিতে দুর্দান্ত  সূচনা করলেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। আর তার দুর্দান্ত বোলিংয়ের উপর ভর করে কিংস্টন টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে পাকিস্তান। দিন শেষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান।

মিসবাহ-ইউনিস খানদের বিদায়ী সিরিজে কিংস্টনের সাবিনা পার্কে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ। আর তার এই সিদ্ধান্তকে কার্যকর প্রমাণ করেন নবাগত মুহাম্মদ আব্বাস। নিজের প্রথম ওভারেই মাত্র ১ রানে উইন্ডিজ ওপেনার ব্রাথহোয়াইটকে সাজ ঘরে ফেরান তিনি।

সুবিধা করতে পারেননি অভিষিক্ত সিমরন হেটমেয়ারও (১১)। আমিরের দুর্দান্ত বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান এই ব্যাটসম্যান। এরপর দ্রুত হোপ (২) ও পাওয়েলকে (৩৩) আমির সাজঘরে ফেরালে চাপে পড়ে স্বাগতিকরা।

ষষ্ট উইকেটে রস্টন চেইজ ও শেন ডাউরিচের দুর্দান্ত হাফ-সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ওয়েস্ট ইন্ডিজ। দুইজনে মিলে গড়েন ১১৮ রানে জুটি। তবে এরপর ইয়াসির ঘূর্নিতে রস্টন চেইজ (৬৩) ও শেন ডাউরিচ (৫৬) বিদায় নেন।

শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডার (৩০) এবং দেবেন্দ্র বিশু (২৩) রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির তিনটি ও ইয়াসির শাহ দুটি উইকেট পান।

এমআর /এমএস

আরও পড়ুন