ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লোকেশ রাহুলকে পাচ্ছে না ভারত

প্রকাশিত: ০৪:৪০ এএম, ২২ এপ্রিল ২০১৭

কাঁধের চোটে আইপিএলের চলতি আসরে মাঠে নামা হয়নি লোকেশ রাহুলের। এবার জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফিতেও জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না দুর্দান্ত ফর্মে থাকা উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের। টাইমস অব ইন্ডিয়াকে এমনটাই জানান এই ব্যাটসম্যান।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে রাহুল বলেন, ‘আমাকে আরও অপেক্ষা করতে হবে। তবে সম্ভাবনা ক্ষীণ।’

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পুনেতে প্রথম ম্যাচে বাঁ-কাঁধে চোট পেয়েছিলেন রাহুল। সেই চোট নিয়েই বাকি সিরিজে খেলেছেন এই ওপেনার।

চোট নিয়েই বাকি সিরিজে খেলা নিয়ে রাহুল জানান, `চোটটা আমাকে বেশ ভোগাচ্ছিল। আমার কাঁধের বেশ কিছু জায়গার অবস্থান নড়ে যাচ্ছিল, আমি বেশ কিছু পজিশনে যেতে পারিনি (ব্যাটিংয়ের সময়)। ফলে অনেক শট খেলতে পারিনি, নিজেকে সীমাবদ্ধ রাখতে হয়েছে। অনেক চিকিৎসা করে খেলেছি আমি।`

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সাত ইনিংসে ছয়টি হাফ সেঞ্চুরি করেন। ৬৫.৫০ গড়ে ৩৯৩ রান নিয়ে সিরিজে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। সিরিজ শেষে ইংল্যান্ডে কাঁধে অস্ত্রোপচার করিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

আবার মাঠে নামা নিয়ে এই ব্যাটসম্যান আরও বলেন, ‘ডাক্তার বলছে সেরে উঠতে দুই-তিন মাস সময় লাগতে পারে। প্রত্যেকের শরীর ভিন্ন। তাই আপনি বলতে পারবেন না কীভাবে এটি সেরে উঠবে। এটা সম্পূর্ণ আমার ওপর নির্ভর করছে,পুনর্বাসনের সময়  কীভাবে আমার যত্ন নেব। এখন দুই-তিন সপ্তাহ বিশ্রাম নেব, এরপর ফিজিওথেরাপি শুরু করব। আর সেখান থেকেই আমার পুনর্বাসন শুরু হবে।`

এমআর/এমএস

আরও পড়ুন