ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেমিতে অ্যাটলেটিকোকে এড়াতে চায় জুভেন্তাস

প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২০ এপ্রিল ২০১৭

বার্সেলোনার মত শক্তিশালি দলকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাস। তাদের সঙ্গে শেষ চারের টিকিট কেটেছে মাদ্রিদের দুই দল রিয়াল এবং অ্যাটলেটিকো। বাকিটি ফরাসি ক্লাব মোনাকো। শুক্রবারই নির্ধারিত হয়ে যাবে সেমিফাইনালে কে কার মোকাবেলা করবে।

তার আগেই নিজের মতামত প্রকাশ করলেন জুভেন্তাস অধিনায়ক এবং ইতিমধ্যেই কিংবদন্তি গোলরক্ষকে পরিণত হওয়া জিয়ানলুইজি বুফন। জানালেন কাকে চান আর কাকে চান না। বুফনের মতে, সেমিফাইনালে তারা যেভাবেই হোক অ্যাটলেটিকো মাদ্রিদকে এড়িয়ে যেতে চায়। তিনি মনে করেন, রিয়াল মাদ্রিদের চেয়ে অ্যাটলেটিকো মাদ্রিদই সবচেয়ে বেশি কঠিন।

বার্সেলোনাকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয়ার পর রিয়াল মাদ্রিদের সঙ্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার অন্যতম দাবিদার এখন জুভরাও। তবে তার আগে সেমিতে তারা যেন অ্যাটলেটিকোর মুখোমুখি না হন সে প্রার্থনাই করেছেন। বুফন বলেন, ‘রিয়াল কিংবা মোনাকোর মোকাবেলা করাটাই হবে সম্ভবত সবচেয়ে ভালো। কারণ, এই দুটি দল তাদের নিজেদের লিগে শিরোপা জয়ের জন্য সবচেয়ে বেশি মনযোগি হবে; কিন্তু অ্যাটলেটিকোর সামনে সে চিন্তা নেই। তারা চ্যাম্পিয়ন্স লিগেই নিজেদের সর্বশক্তি নিয়োগ করবে।’

দীর্ঘ ক্যারিয়ার সত্ত্বেও জিয়ানলুইজি বুফন এখনও পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারেননি। জুভেন্তাসের হয়ে তো না’ই। এবার বার্সেলোনাকে হারিয়ে সেমিতে ওঠার পর তার আত্মবিশ্বাস বেড়ে গেছে, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন