ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নতুন দায়িত্বে সাবেক দ্রুততম মানবী ফিরোজা

প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৯ এপ্রিল ২০১৭

খেলা ছাড়ার পর সংগঠক হিসেবে টুকটাক কাজ করার সুযোগ হয়েছিল ফিরোজা বেগমের। আশি আর নব্বইয়ের দশকের ট্র্যাক কাঁপানো এ অ্যাথলেট ছিলেন ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার অ্যাথলেটিক কমিটির সদস্য। এবার আরো বড় দায়িত্ব পেয়েছেন দেশের সাবেক এ দ্রুততম মানবী। ময়মনসিংহ বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত এ অ্যাথলেট।

১০ এপ্রিল ময়মনসিংহ বিভাগের কমিশনার জিএমস সালেহউদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে ২৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পদাধিকারবলে কমিটির সভাপতি ময়মনসিংহ বিভাগের কমিশনানের সহধর্মিনী বেগম আয়েশা নার্গিস।

১৯৮৭ সাল থেকে শুরু করে ১৯৯৬ সালে অবসর নেয়া পর্যন্ত জাতীয়, সামার ও বাংলাদেশ গেমস মিলে ১২টি মিটে অংশ নিয়ে ১০টিতেই স্বর্ণ জিতেছিলেন ফিরোজা। এ ছাড়া ২০০ মিটার স্প্রিন্টার ও হার্ডলেসও জাতীয় পর্যায়ে স্বর্ণ আছে তার।

ফিরোজা সাউথ এশিয়ান গেমসের চারটি আসরে অংশ নিয়েছেন। এর পাশাপাশি সাউথ এশিয়ান ট্র্যাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশি এবং ওয়ার্ল্ড  মুসলিম উইমেন্স গেমসেও খেলেছেন তিনি। আন্তর্জাতিক পর্যায়ে তার সেরা সাফল্য অবশ্য ইরানে অনুষ্ঠিত ওয়ার্ল্ড  মুসলিম উইমেন্স গেমসে রৌপ্য জয়।

দায়িত্ব পাওয়ার খবরটি জাগো নিউজকে জানিয়ে দেশের ১০ বারের দ্রুততম মানবী বলেছেন, ‘এটা অনেক বড় দায়িত্ব। সরকারের দেয়া এ দায়িত্ব আমি সঠিকভাবে পালন করতে চাই। আমার প্রথম কাজ হবে, মেয়েদের খেলাধুলার পরিবেশ ফিরিয়ে আনা।’

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন