ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দার্শনিক আফ্রিদি!

প্রকাশিত: ১১:১৭ এএম, ২৬ এপ্রিল ২০১৫

ওয়ানডে সিরিজে বাংলাওয়াশের পর একমাত্র টি-২০ তেও টাইগারদের কাছে বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। টাইগারদের কাছে এমন হারের পর সাবেক ক্রিকেটারদের সাথে সাথে সমালোচনায় মেতেছে দেশটির প্রভাবশালী পত্রিকা ডন, ডেইলি টাইমস-সহ অন্যরা।

পাকিস্তান ক্রিকেট দলের কড়া সমালোচনা করে ডন বলছে, গত ১২ মাসে বাংলাওয়াশ নিয়ে এটি পাকিস্তানের পঞ্চম ওয়ানডে সিরিজ হার। নতুন একটি দিন, নতুন একটি পরাজয়- এটি যেন পাকিস্তানের রীতি হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে, দলের ক্রিকেটারদের ব্যঙ্গ-বিদ্রুপ করে কার্টুন একেছে পাকিস্তান ডেইলি টাইমস।

এদিকে বাংলাদেশের সাথে ওয়ানডে আর টি-২০ হারের পর দলের অবস্থা নিয়ে মুখ খুলেছিলেন টি-২০ অধিনায়ক শহীদ আফ্রিদি। তিনি পরাজয়কে দলের খারাপ সময় বলে অভিহিত করেছিলেন এবং একে মেনে নিয়েই সামনে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।


আফ্রিদি বলেন, হতাশ হওয়ার কিছুই নেই। সবারই ভালো সময়-কারাপ সময় পার করতে হয়। দলের ছেলেদের নিয়ে অনেক হিসেব নিকেশ চলছে। খুব শিগগিরই অবস্থান উন্নতি ঘটবে।

তিনি আরও বলেন, আমি খুবই আশাবাদী, আজকের তরুণ ক্রিকেটাররা আগামীর তারকা হতে চলেছে। তবে পাকিস্তান টি-২০ অধিনায়কের এই মন্তব্যে ক্ষেপেছে ডন। তারা এই উক্তিকে ‘দার্শনিক আফ্রিদির মন্তব্য’ বলে উল্লেখ করেছেন।

ডন তাদের রিপোর্টে বলছেন, ২০০৩ সালের পর এটাই পাকিস্তানের সবচেয়ে খারাপ অবস্থা। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিস্থিত খতিয়ে দেখার কথা বলেছে। তাতেও সাড়া জাগানো কোনো পরিবর্তন আপাতত চোখে পড়ার সম্ভাবনা নেই।

এমআর/আরআইপি