ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোববার বেঙ্গালুরু যাচ্ছে আবাহনী

প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১২ এপ্রিল ২০১৭

ঘরের মাঠে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের কাছে ২-০ গোলে হারের পর আবাহনী কলকাতা গিয়ে মোহনবাগানের কাছে হেরেছে ৩-১ ব্যবধানে। পরপর দুই ম্যাচ হারা বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের সামনে এবার ভারতের আরেক জায়ান্ট ব্যাঙ্গালুরু এফসি।

১৮ এপ্রিল বাংলাদেশের দলটিকে আতিথেয়তা দেবে এএফসি কাপের বর্তমান রানার্সআপরা। ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আকাশী-হলুদরা কঠোর অনুশীলন করছে ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচের অধীনে। ১৬ এপ্রিল রোববার তারা সকালে ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে। কলকাতা হয়ে ওই দিন বিকেল বেঙ্গালুরু পৌঁছাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

ব্যাঙ্গালুরু যাওয়ার আগে আবাহনী শিবিরে ভালো খবর হলো দলে ফিরছেন তাদের দীর্ঘদিনের সঙ্গী ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসুফ। ভিসা জটিলতায় আসতে না পারায় তিনি দলের সঙ্গে যেতে পারেননি কলকাতায়। এবার সে সমস্যা কেটে গেছে; ব্যাঙ্গালুরুর বিপক্ষে মামিচ পাচ্ছেন এ অভিজ্ঞ ডিফেন্ডারকে। তিন দিন আগে ঢাকায় ফিরে অনুশীলনেও যোগ দিয়েছেন তিনি। তার জন্য ভিসার আবেদন করা হয়েছে।

আবাহনীর ফুটবল ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেছেন, ‘সামাদের ভিসার জন্য আবেদন করা হয়েছে। আশা করছি পেয়ে যাবো ২/১ দিনের মধ্যে।’

লি টাক চলে যাওয়ায় বড় শূন্যতা তৈরি হয় আবাহনীতে। তবে ওই ইংলিশ আবাহনীর জন্য একজন খেলোয়াড় পাঠিয়েছেন। জাম্বিয়ান ওই মিডফিল্ডার ইতিমধ্যে আবাহনীর সঙ্গে অনুশীলনও করছেন। নতুন এ জাম্বিয়ানকে নিয়ে এখন আবাহনীর ক্যাম্পে ৪ বিদেশি।

নতুন নিয়ম অনুযায়ী এ মৌসুমে একটি ক্লাব ৩ বিদেশি নিবন্ধন করাতে পারবে। জাম্বিয়ান খেলোয়াড় পছন্দ হলে আবাহনীকে ছাড়তে হবে ইংলিশ জোনাথন ও নাইজেরিয়ান এমেকা ডার্লিংটনের মধ্যে একজনকে। জাম্বিয়ান এ মিডফিল্ডার খেলছেন থাইল্যান্ড লিগে। তিন দিনের ছুটি পেয়ে ঢাকায় এসেছেন আবাহনীতে ট্রায়াল দিতে।

আরআই/আইএইচএস/এমএস/এমএস

আরও পড়ুন