ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ে শুরু মাশরাফি-মুশফিকদের

প্রকাশিত: ১২:১০ পিএম, ১২ এপ্রিল ২০১৭

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম দিনেই মাঠে নেমেছেন বাংলাদেশের দুই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মুশফিকুর রহীম। লিজেন্ড অব রূপগঞ্জের এ দুই তারকা ক্রিকেটারের ওপরই নজর রেখেছেন ক্রিকেটভক্তরা। আর ভক্তদের প্রত্যাশা দারুণভাবে মিটিয়েছেন তারা। ব্রাদার্স ইউনিয়নকে ৪ উইকেটে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে দলটি।

বুধবার সাভারের বিকেএসপিতে সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার ছিল মাশরাফির একটানা আট ওভার বোলিং করা। ১৩তম ওভারে বল হাতে নিয়ে যেভাবে টানা বোলিং করলেন তাতে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন, আদৌ কি তার দুই হাঁটুতে সাতটি অস্ত্রোপচার হয়েছে। আট ওভার বোলিং করে ২৮ রানের বিনিময়ে দুটি উইকেট তুলে নিয়েছেন দেশ সেরা এ পেসার।

এদিন ২০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে রূপগঞ্জ। আবু সায়েম ও হাসানুজ্জামান ৪৭ রানের ওপেনিং জুটি এনে দেন। তবে এরপর দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পরে দলটি। তবে একপ্রান্তে মুশফিকুর রহীম সাবলীল ব্যাটিং করে দলের হাল ধরেন। নাঈম ইসলামকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন।

তবে দলীয় ১৩১ রানে নাঈমের বিদায়ের পর আবারো দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। এবারও দলকে উদ্ধার করেন মুশফিকুর রহীম। সপ্তম উইকেটে অপরাজিত ৩৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে মাঠ ছাড়েন অধিনায়ক। ১০৩ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা মারেন মুশফিক।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ব্রাদার্স ইউনিয়ন। রূপগঞ্জের বোলারদের দাপটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০৬ সংগ্রহ করে দলটি।

দলের ব্যাটসম্যানদের নিয়মিত আসা-যাওয়ার মিছিলে একমাত্র ব্যতিক্রম ছিলেন অধিনায়ক মাইশুকুর রহমান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া শেষ দিকে ৩০ রান করে অপরাজিত থাকেন ধীমান ঘোষ।

রূপগঞ্জের পক্ষে ২৫ রান দিয়ে ৩টি উইকেট নেন মোহাম্মদ শরীফ। দুটি করে উইকেট পান মাশরাফি ও আসিফ হাসান। এছাড়া ১টি উইকেট নেন মোশারফ হোসেন।

আরটি/এনইউ/জেআইএম

আরও পড়ুন