ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাবর আজমের সেঞ্চুরিতে পাকিস্তানের সংগ্রহ ২৮২

প্রকাশিত: ০৬:১৬ পিএম, ০৯ এপ্রিল ২০১৭

সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে। শুধু তাই নয়, আগামী বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে হলেও এই ম্যাচে জয়ের বিকল্প নেই পাকিস্তানিদের সামনে। এমনই এক কঠিন পরিস্থিতিতে টস হেরে ব্যাট করতে নেমে বাবর আজমের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৮৩ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে পাকিস্তান।

প্রথম ম্যাচে ৩০৮ রান করেও হেরে গিয়েছিল পাকিস্তান। এ কারণে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে আজকের ম্যাচেও যে পাকিস্তানকে ফেবারিট বলা যাবে তার উপায় নেই। টস হেরে ব্যাট করতে নামার পর বাবর আজম যদি সেঞ্চুরিটা না করতেন, তাহলে পাকিস্তানের স্কোরের কী চেহারা হতো তা সহজেই অনুমেয়। বাবরের ইনিংসছাড়া সর্বোচ্চ অপরাজিত ৪৩ রান এসেছে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে।

শুরুতেই বিপদে পড়েছিল পাকিস্তান। ১৬ রানের মাথায় আউট হয়ে যান আহমেদ শেহজাদ, ব্যক্তিগত ৫ রানে। ২১ রান করে ফিরে যান আরেক ওপেনার কামরান আকমলও। ওয়ান ডাউনে ব্যাট করতে নামা বাবর আজম একপাশ আগলে খেলতে থাকেন; কিন্তু অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। ৩২ রান করে আউট হন মোহাম্মদ হাফিজ। ৯ রান করেন শোয়েব মালিক এবং ২৬ রান করে আউট হন সরফরাজ আহমেদ।

শেষ পর্যন্ত বাবর আজম ১২৫ রানে অপরাজিত থাকেন। ১৩২ বল খেলে তিনি ৭টি বাউন্ডারি আর ৩টি ছক্কার মার মারেন। ৪৩ রানে অপরাজিত থাকা ইমাদ ওয়াসিম খেলেন ৩৫ বল। ২টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে পাকিস্তান।

আইএইচএস/

আরও পড়ুন