ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঢাকা লিগে প্রথমবারের মতো একই সঙ্গে মাশরাফি-মুশফিক

প্রকাশিত: ০৩:২০ পিএম, ০৯ এপ্রিল ২০১৭

দু’জনেরই ক্যারিয়ার প্রায় শেষের দিকে। মাশরাফি তো আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায়ই বলে দিয়েছেন। ইনজুরির কারণে টেস্ট তাকে বিদায় বলে দিয়েছে সেই ২০০৯ সালে। ওয়ানডেটা শুধু বাকি আছে মাশরাফির। মুশফিকও পাড়ি দিয়েছেন ক্যারিয়ারের লম্বা একটা সময়। দীর্ঘ ক্যারিয়ারে কখনও ঘরোয়া ক্রিকেটে কখনও একই দলের হয়ে খেলেননি মাশরাফি বিন মর্তুজা আর মুশফিকুর রহীম। এই প্রথমবারের মত তারা হলেন সতীর্থ। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন ঢাকা প্রিমিয়ার লিগে।

ঢাকা লিগের গত আসরে মাশরাফি খেলেছেন কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে। আর মুশফিক খেলেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে। দুই জায়গা থেকে দু’জনের তরিই এবার ভিড়েছে লিজন্ডস অব রূপগঞ্জের তিরে।

জাতীয় দলের পর এবার ক্লাব ক্রিকেটে মাশরাফিকে সতীর্থ হিসেবে পেয়ে দারুণ খুশি মুশফিক। ভালো কিছু করে এবারের মৌসুমটাকে স্মরণীয় করে রাখতে চান তিনি। মুশফিক বলেন, ‘প্রথমবার একসঙ্গে খেলছি। তার মতো একজন ক্রিকেটারের সঙ্গে ঘরোয়া ক্রিকেটেও এক দলে খেলতে পারা বড় বিষয়। আমার জন্য এটা অনেক বড় সম্মান। আশা করব যেন এটা স্মরণীয় করে রাখতে পারি। আমরা চেষ্টা করব সেভাবেই পারফর্ম করতে।’

আগামী বুধবার শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। টুর্নামেন্টের প্রথম দিনেই মাঠে নামবে লিজন্ডস রূপগঞ্জ। যদিও ২৬ এপ্রিল আয়ারল্যান্ড সফরের উদ্দেশ্যে ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের ক্যাম্প করতে দেশ ছাড়তে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। এ কারণে প্রিমিয়ার লিগে বেশিদিন খেলা হবে না জাতীয় দলের ক্রিকেটারদের।

তবে যে কয়দিন সুযোগ পান ক্লাবকে সেরাটা দেওয়ার প্রত্যয় শোনালেন মুশফিক। তিনি বলেন, ‘যে কয়টি ম্যাচই খেলি না কেন, অবদান রাখার অনেক সুযোগ আছে। ক্লাব অবশ্যই চাইবে জাতীয় দলের ক্রিকেটাররা ভালো করুক। আর জাতীয় দলে আমরা যেভাবে খেলছি, সেই ধারাবাহিকতা এখানে ধরে রাখতে চাইব। চেষ্টা করব পেশাদারিত্ব নিয়ে খেলতে।’

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন