ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফির বিদায়ী ম্যাচে নেই তামিম

প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৬ এপ্রিল ২০১৭

‘তামিম খেলে দিলেই তো হয়’ -কথাটি বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। একজন সতীর্থের ওপর কতটা আস্থা থাকলে এমন কথা বলতে পারেন তিনি। আজ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হচ্ছে মাশরাফির টি-টোয়েন্টি ক্যারিয়ার। আর এ ম্যাচেই নেই তার আস্থার প্রিয় প্রতীক তামিম ইকবাল।

আগের ম্যাচে খালি হাতেই ফিরেছিলেন তামিম। সে ম্যাচে পিঠে ও কোমরে ব্যথা নিয়েই খেলেছিলেন এ ওপেনার। মালিঙ্গার বল ঠিকভাবে খেলতে না পেরে বোল্ড হয়ে যান তিনি। তাই দ্বিতীয় ম্যাচে কোনো ঝুঁকি নেননি তামিম।

তামিমের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন ইমরুল কায়েস। এ সফরে বাংলাদেশের শততম টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। এরপর আর খেলার সুযোগ হয়নি তার। যদিও সীমিত ওভারে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচগুলোতে দারুণ ব্যাটিং করেছিলেন এ ওপেনার। এবার তামিমের ইনজুরি ভাগ্য খুলে দিল ইমরুলের।

Vision

তবে মাশরাফির বিদায়ী ম্যাচে মাঠে থাকতে না পারাকে নিশ্চয় আক্ষেপের আগুনে পোড়াবে তামিমকে। কারণ বাংলাদেশের ক্রিকেটে মাশরাফির সঙ্গে সবচেয়ে ভালো বন্ধুত্বই যে তার। যদিও বয়সে তামিমের চেয়ে বড় মাশরাফি। তবে বন্ধুত্ব হতে যে বয়স কোনো ব্যাপার নয় তা তারা বুঝিয়েছেন।

উল্লেখ্য, আগের টি-টোয়েন্টিতে রানের খাতা না খুলতে পারলেও শ্রীলঙ্কা সিরিজে দারুণ ধারাবাহিকতা দেখিয়েছেন তামিম। এ সফরে টেস্ট ও ওয়ানডে দুটি ম্যাচের জয়ের নায়কই ছিলেন তামিম।

আরটি/এনইউ/পিআর

আরও পড়ুন