ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মোরাতার হ্যাটট্রিকে শীর্ষে ফিরলো রিয়াল

প্রকাশিত: ০৩:১৮ এএম, ০৬ এপ্রিল ২০১৭

মেসির জোড়া গোলে সেভিয়াকে উড়িয়ে রিয়ালকে টপকে শীর্ষে উঠেছিল বার্সা। তবে দুই ঘণ্টার ব্যবধানে আলভারো মোরাতার হ্যাটট্রিকের উপর ভর করে লেগানেসকে ৪-২ গোলে হারিয়ে আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে রিয়াল মাদ্রিদ।

বিবিসি খ্যাত রোনালদো, বেলকে বিশ্রাম ও বেনজামাকে একাদশের বাইরে রেখে প্রতিপক্ষের মাঠে খেলতে নামে রিয়াল। দলের মূল তারকারা না থাকলেও আট মিনিটের মধ্যে স্কোরলাইন ৩-০ করে সহজ জয়ের সম্ভাবনা জাগায় রিয়াল। ম্যাচের ১৫ মিনিটে আসেনসিওয়ের পাস থেকে প্রথম গোল করেন রদ্রিগেজ।

এর তিন মিনিট পর নাচো ফের্নান্দেসের হেড থেকে বল পেয়ে ফিরতি হেডে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান মোরাতা। আর ২৩ মিনিটে কোভাসিচের দারুণ পাস থেকে বল পেয়ে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে কোনাকুনি উঁচু শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন স্পেনের এই স্ট্রাইকার।

ম্যাচের ৩২ মিনিটে স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান ব্রাজিলের মিডফিল্ডার গাব্রিয়েল। আর দুই মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল অন্যের মাথা ছুঁইয়ে ফাঁকায় বল পেয়ে টা থেকে গোল করে খেলায় ফেরার ইঙ্গিত দেন স্বাগতিক দলের খেলোয়াড় লুসিয়ানো।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন মোরাতা। রদ্রিগেজের ফ্রি কিকে মোরাতার ফ্লিক মার্টিন মান্তোভানির গায়ে লেগে জালে জড়ায়।  ম্যাচের ৮৮ মিনিটে গোলের সহজ সুযোগ পায় ভাসকেস। তবে গোলরক্ষকে একা পেয়েও বল জালে জরাতে ব্যর্থ হন এই তারকা। এই জয়ের পর ২৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭১। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৬৯।

এমআর/আরআইপি

আরও পড়ুন