ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জোড়া গোল করেই ফিরলেন মেসি

প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ০৫ এপ্রিল ২০১৭

নানা বিতর্ক, নিষেধাজ্ঞা- সব কাটিয়ে অবশেষে মাঠে ফিরতে পারলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। শুধু মাঠে ফেরাই নয়, জোড়া গোল দিয়ে নিজের সামর্থ্যের প্রমাণও দিলেন তিনি। তার জোড়া গোল আর লুইস সুয়ারেজের এক গোলের সুবাধে ‍ন্যু ক্যাম্পে সফরকারী সেভিয়াকে ৩-০ গোলে হারাল বার্সেলোনা। সে সঙ্গে রিয়ালকে টপকে শীর্ষেও উঠে গেল কাতালানরা।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে যাওয়ার আগে পাঁচটি হলুদ কার্ড দেখেন মেসি। যে কারণে অটোমেটিক্যালি পরের ম্যাচের জন্য নিষিদ্ধ হন তিনি। যে কারণে গ্রানাডার বিপক্ষে নামতে পারেননি মাঠে। তার আগে অবশ্য, বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে গিয়েই বড় বিপদে পড়েন মেসি। ঘরের মাঠে চিলির বিপক্ষে ১-০ গোলে জয়ী ম্যাচের দ্বিতীর্ধে নাকি রেফারিকে গালি দিয়েছিলেন মেসি। যে কারণে ফিফা তাকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করে। যে কারণে বলিভিয়ার বিপক্ষে খেলতে নামতে পারেননি মেসি। এবং আর্জেন্টিনা হেরে গেলো ২-০ গোলের বড় ব্যবধানে।

জাতীয় দল আর ক্লাব ফুটবলে এত এত বিপদে থাকার পরও মাঠে ফিরে নিজের স্বমুর্তিতে মেসি। সেভিয়ার মত দলের বিপক্ষে করলেন জোড়া গোল। যাদের সঙ্গে কিছুদিন আগেই দ্বিতীয়স্থানের জন্য লড়াই করতে হয়েছে বার্সাকে। সেভিয়ার কোচ আবার জর্জ সাম্পাওলি। যনি মেসিদের কোচ হওয়ার জন্য দারুণ উদগ্রীব হয়ে আছেন। সেভিয়ার সঙ্গে চুক্তিও নবায়ন করছেন না তিনি।

ন্যু ক্যাম্পে খেলার ২৫ মিনিটের মাথায় প্রথম গোল করেন লুইস সুয়ারেজ। ভিসেন্ট ইবোরা ফ্রি কিক নেয়ার পর উল্টো বলটি সেভিয়ার রক্ষণে চলে আসে। সেখান থেকে বল পেয়ে যান সুয়ারেজ এবং ডান পায়ের শটে সেভিয়ার জাল কাঁপান। এর তিন মিনিট পর আবারও গোল। এবার গোলদাতা মেসি। সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে তিনি গোল করেন। খেলার আরও ৫ মিনিট যেতে না যেতেই গোল। খেলার ৩৩তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে সেভিয়ার জালে বল জড়ান মেসি। এরপরই আর কোনো দল গোলের মুখ দেখতে পায়নি।

এই জয়ের ফলে ৩০ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৬৯। দুই ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন