ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আলাভেসকে বিধ্বস্ত করে শীর্ষস্থান নিরঙ্কুশ করলো রিয়াল

প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০২ এপ্রিল ২০১৭

আলাভেসকে স্বাগত জানিয়ে তাদের জালে ৩ গোল দিয়েছে রিয়াল মাদ্রিদ। ৩-০ গোলের এই জয়ে পয়েন্ট টেবিলে অবস্থান আরও নিরঙ্কুশ করে নিলো লজ ব্লাঙ্কোজরা। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান ৫ পয়েন্ট বাড়িয়ে নিলো ক্রিশ্চিয়ানো রোনালদোরা। রিয়ালের হয়ে গোল তিনটি করেন বেনজেমা, ইসকো এবং নাচো।

৩৮ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের পয়েন্ট দাঁড়ালো ৬৮। সমান সংখ্যক ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৩। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এলো অ্যাটলেটিকো মাদ্রিদ। আর কিছুক্ষণ পর অবশ্য বার্সেলোনা অ্যাওয়ে ম্যাচে মাঠে নামবে গ্রানাডার বিপক্ষে।

২৬ মিনিটেই গোল করে ফেলছিলেন প্রায় ক্রিশ্চিয়ানো রোনালদো। লেফট উইং থেকে একের পর এক দারুণ আক্রমণ তৈরি করেন রোনালদো। তার আক্রমণের ধার ছিল খুবই তীব্র; কিন্তু এ সময় মাটি কামড়ানো শটটি ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন আলাভেসের গোলরক্ষক ফার্নান্দো পাচেচো।

৫ মিনিট পরই গোলের তালা খোলে স্বাগতিক রিয়াল। দানি কার্ভাহলের সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে একদম ছোট বক্স থেকে আলাভেসের জাল ভেদ করেন করিম বেনজেমা।

একটু পরই সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিলো আলাভেস। ডেইভারসন কয়েকগজ দুর থেকে যে হেডটি নিয়েছিলেন, সেটি যদি বার ঘেঁষে বাইরে চলে না যেতো, তাহলে গোলটি ফেরানোর ক্ষমতা ছিল না রিয়াল গোলরক্ষক কিকো ক্যাসিয়ার।

খেলার ৫৪ মিনিটে আরও একটি দারুণ সুযোগ পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। করিম বেনজেমার বাড়ানো বল ধরে গোল লক্ষ্যে ছুটছিলেন তিনি; কিন্তু তার আগেই সহকারী রেফারি অফসাইডের পতাকা তুলে দাঁড়িয়ে গেলেন। 

এর একটু পরই দলকে সমতায় ফেরানোর আরও একটি সুবর্ণ সুযোগ পেয়েছিল আলাভেস। খেলার ৫৯ মিনিটে এডগার মেন্ডেজ একেবারে গোলপোস্টের সামনে বল পেয়ে গিয়েছিলেন; কিন্তু ৮ গজ থেকে নেয়া তার শটটি বাইরে চলে যায়।

দানি কার্ভাহলের কাছ থেকে বল পেয়ে গ্যারেথ বেলও সুযোগ পেয়েছিলেন গোল করার। এবার ওয়েলসের এই তারকা ফুটবলারের শট নেটের বাইরের অংশ খুঁজে পায়। তবে খেলার ৮৫ মিনিটে ইসকোর শট আলাভেসের জাল খুঁজে নিলো।

ক্রিশ্চিয়ানো রোনালদোর বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিয়ে কঠিন অ্যাঙ্গেল থেকে ডান পায়ের শটে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি করলেন ইসকো। তিন মিনিট পর আরও একবার ব্যবধান বাড়িয়ে নিলো রিয়াল মাদ্রিদ। এবার গোলদাদাতা নাচো ফার্নান্দেজ। গ্যারেথ বেলের শট থেকে আসা বলটি ক্রসবারে লেগে ফিরে আসার মুখে দারুণভাবে হেড করেন নাচো। সেটিই জড়িয়ে গেলো আলাভেসের জালে।

আইএইচএস/

আরও পড়ুন