ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘মেসি অদ্বিতীয়’

প্রকাশিত: ০৭:০৫ এএম, ০২ এপ্রিল ২০১৭

লিওনেল মেসির আচরণ নিয়ে তার কখনোই সন্দেহ ছিল না। সন্দেহ নেই এখনও। মাঠে কিংবা মাঠের বাইরে ভদ্রতার সর্বোচ্চটাই দেখান মেসি। কিন্তু তার ওপর যেভাবে দোষ চাপানো হচ্ছে তাতে যথারীতি বিস্মিত বার্সেলোনা কোচ লুইস এনরিক।

বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে লাইনন্সম্যানের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন মেসি। এজন্য তাকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। এনরিকের কাছে মনে হচ্ছে, ‘লগু পাপে গুরু দণ্ড’-ই হলো মেসির। শিষ্যের বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা কোনোভাবেই মানতে পারছেন না বার্সা বস।

বার্সেলোনায় এনরিকের অধীনে খেলেন মেসি। একে অপরকে ভালোভাবে চেনেন ও জানেন। সেই চেনা-জানা থেকেই এনরিক বললেন, ‘মেসি সব সময় রেফারিদের সম্মান দেখায়। তর্কে জড়াতে চায় না। তাকে যেভাবে প্রতিপক্ষ খেলোয়াড়রা ট্যাকেল করে, তাতে চাপেই থাকে মেসি। আমার কাছে মেসির আচরণ নিখুঁত। তার বিরুদ্ধে নিষেধাজ্ঞার সংখ্যা (চার) দেখে আমার অবিশ্বাস্যই মনে হয়েছে। সে এমন একজন খেলোয়াড় যে কিনা দ্বন্দ্বে জড়াতে পছন্দ করে না।’

এদিকে স্প্যানিশ লা লিগায় পাঁচটি হলুদ কার্ড দেখায় গ্রানাডার বিপক্ষে খেলতে পারবেন না। কিন্তু ইনিয়েস্তাদের সঙ্গে অনুশীলনে থাকছেন তিনি। সব বিতর্ক দূরে ঠেলে দিয়ে আবারও ফুটবলে ফিরবেন মেসি। এমন প্রত্যাশাই এনরিকের।

মেসির প্রশংসায় বার্সা কোচ বলেন, ‘মেসি অদ্বিতীয়। সে দলের সঙ্গে আসতে এবং থাকতে পছন্দ করে। কোনো কিছুই তাকে প্রভাবিত করতে পারে না। আমি তাকে এভাবেই দেখে আসছি।’

এনইউ/পিআর

আরও পড়ুন