ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৭৯ রানে থেমে গেলো মুমিনুল-নাসিরদের ইনিংস

প্রকাশিত: ০৭:৫৯ এএম, ০১ এপ্রিল ২০১৭

ইমার্জিং টিমস এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেতে তরুণদের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। গ্রুপ পর্বের ম্যাচের মত আরও একবার দলকে হতাশ করলেন নবীনরা। তাদের সঙ্গে পাল্লা দিয়ে এদিন নীরব ছিল অভিজ্ঞদের ব্যাটও। ফলে ৪৯.৩ ওভারে মাত্র ১৭৯ রানে গুটিয়ে গেছে মুমিনুল হকরা।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। বিনা উইকেটে ২০ রান তুলে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিল অনুর্ধ্ব-২৩ দল। তবে ইনিংসের সপ্তম ওভারে সব ওলটপালট করে দেন লঙ্কান বোলার আসিথা ফার্নান্ডো। ওই ওভারের প্রথম তিন বলেই টানা তুলে নেন তিন উইকেট। হ্যাটট্রিক পূরণ করে ফেলেন তিনি।

ওভারের প্রথম বলে ব্যাটের ভেতরের কানায় লেগে বোল্ড হন ওপেনার আফিফ হোসেন ধ্রুব। এরপর বাংলাদেশ শিবিরে সবচেয়ে বড় আঘাতটি হানেন ফার্নান্দো। অধিনায়ক মুমিনুল হককে ফেরান তিনি। কাট করতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন মুমিনুল। হ্যাটট্রিকের শেষ উইকেটটি ছিল জাদুকরী এক বলে। দারুণ এক ইয়র্কারে অফস্ট্যাম্প উড়ে যায় নাজমুল হাসান শান্তর। আর তাতেই হ্যাটট্রিকের উল্লাসে মেতে ওঠেন ১৯ বছরের এ তরুণ।

তিন বলে তিন উইকেট হারানোর পর দলের দায়িত্ব নিতে পারেনি আর কোন ব্যাটসম্যান। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। একে একে বিদায় নেন মোঃ মিঠুন, সাইফ হাসান, ইয়াসির আলী ও নাসির হোসেনও। তবে অষ্টম উইকেটে ৫৬ রানের জুটি গড়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন সাইফউদ্দিন ও আবুল হাসান রাজু।

তবে বাংলাদেশ শিবিরে বড় দুঃসংবাদটি আসে আবুল হাসানের ইনজুরিতে। ফলে আর ব্যাট করতে পারেননি এ ব্যাটসম্যান। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি সাইফউদ্দিনও। ১৭৯ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সাইফউদ্দিন। এছাড়া নাসির ৩৮ ও সাইফ হাসান ৩২ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে ফার্নান্দো ৪টি উইকেট নেন।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন