ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তরুণদের জ্বলে ওঠার অপেক্ষায় বাংলাদেশ

প্রকাশিত: ০৪:০৪ পিএম, ৩১ মার্চ ২০১৭

ইমার্জিং টিম এশিয়া কাপে গ্রুপ পর্বে হারের স্বাদ পেতে হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে। তবে তরুণদের এ টুর্নামেন্টে এখনও জ্বলে উঠতে পারেনি বাংলাদেশের তরুণরা। বাংলাদেশের জয়ে অবদান ছিল মুমিনুল-নাসির-মিঠুনদেরই। তাই আগামীকাল (শনিবার) শ্রীলঙ্কার বিপক্ষে সেমিফাইনালে চোখ থাকবে নবীনদের ওপরই। বাংলাদেশ সময় সকাল ৯টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দু’টি।

টুর্নামেন্টে খেলার আগে চারটি প্রস্তুতি ম্যাচে খেলেছিল বাংলাদেশ দল। তাতে দুটি সেঞ্চুরি তুলে নিয়েছিলেন বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান আজমির আহেমদ। তবে মূল টুর্নামেন্টে এখনও জ্বলে ওঠেনি তার ব্যাট। আর বিপিএল ও ঘরোয়া ক্রিকেটে শুরু থেকেই নজর কেড়েছিলেন আফিফ। তিনিও আছেন খোলসে আবদ্ধ। আর এক টেস্ট খেলা শান্তর ব্যাটও নীরব।

তাই সেমিফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে আফিফ-আজমির-শান্তদের জ্বলে ওঠার অপেক্ষায় টিম বাংলাদেশ। দলে ম্যানেজার হাবিবুল বাশার সুমনও জানালেন একই কথা, ‘আমাদের ইমার্জিং যে সকল খেলোয়াড় তারা কিন্তু ভালো খেলতে পারে নাই। আশা করি কালকের ম্যাচে ওরা ঘুরে দাঁড়াবে। ওরা ভালো খেলতে পারলে লঙ্কানদের বিপক্ষে জয় পাওয়া কঠিন হবে না। আমাদের সিনিয়র খেলোয়াড়রা ভালো খেলছে, এবার তরুণ জ্বলে উঠলেই হবে।’

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে সহজ জয়ই পেয়েছিল ক্ষুদে টাইগাররা। তবে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে ফুটে ওঠে দুর্বলতা। জয়ের পথে থাকা দলটি চাপে ভেঙ্গে পরে শেষ পর্যন্ত টাই করে মাঠ ছাড়ে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি চাপ কাটিয়ে ওঠার ম্যাচও বটে।

এদিকে, শুক্রবার সকাল ৯টায় কক্সবাজার থেকে চট্টগ্রামে এসে পৌঁছায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এরপর বিকেল ৩টায় জহুর আহমেদ স্টেডিয়ামে অনুশীলন করে তারা। আর শ্রীলঙ্কা দল অনুশীলন করে সকালে।

আরটি/এমআর/পিআর

আরও পড়ুন