ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলির পরিবর্তে বেঙ্গালুরুর অধিনায়ক ডি ভিলিয়ার্স!

প্রকাশিত: ০৭:৩২ এএম, ৩১ মার্চ ২০১৭

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু মানেই বিরাট কোহলির নেতৃত্ব। এটা যেন স্বতসিদ্ধ কথা; কিন্তু সেই কোহলিই নাকি এবার আর আইপিএলে নেতৃত্ব দিতে পারছেন না! এমনই গুঞ্জন ছড়িয়ে পড়েছে ভারতীয় ক্রিকেটে। তার পরিবর্তে বেঙ্গালুরুকে নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

খবরটা পুরোপুরি মিথ্যাও নয়। কারণ, বিরাট কোহলির ইনজুরি। এই ইনজুরির কারণে আইপিএলের শুরুর দিকে বেশ কয়েকটা ম্যাচ মিস করার সম্ভাবনা রয়েছে কোহলির। তার অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন এবি ডি ভিলিয়ার্স।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিটের শেষ টেস্টে ধর্মশালায় কাঁধের ইনজুরির কারণে মাঠেই নামতে পারেননি ভারত অধিনায়ক। চোট এতটাই গুরুতর ছিল যে সিরিজ নির্ধারণী ম্যাচে শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নিতে বাধ্য হন বিরাট কোহালি।

এখনও পর্যন্ত যা খবর আইপিএল-এর শুরু থেকে খেলতে পারবেন না বিরাট কোহালি। তার চোট সারিয়ে পুরোপুরি ফিরতে যতটা সময় লাগবে তাতে আইপিএল-এর প্রথম ম্যাচ থেকে খেলার সম্ভাবনা নেই বললেই চলে তার।

বৃহস্পতিবার বেঙ্গালুরুর প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টোরি জানিয়ে দিয়েছেন বিরাট না খেলতে পারলে শুরুতে দলের অধিনায়কের দায়িত্ব থাকবে এবি ডি’ভিলিয়ার্সের ওপরই। বেঙ্গালুরুতে এদিন তিনি বলেন, ‘বিরাট ২ এপ্রিল দলের সঙ্গে যোগ দেবে। তার মধ্যে বিসিসিআই ডাক্তার ও ফিজিওদের সঙ্গে আমাদের মেডিক্যাল স্টাফরা যোগাযোগ রাখছে। এই মুহূর্তে আমাদের কাছে কোনও স্পষ্ট কিছু নেই, বিরাট কবে যোগ দিতে পারবে। আগামী কয়েকদিনের মধ্যে জেনে যাব।’

ভেট্টোরি আরও বলেন, ‘এই মুহূর্তে যা অবস্থা তাতে এবি ডি’ভিলিয়ার্স অধিনায়কত্ব করবে। সবটাই সিদ্ধান্ত নেওয়া হবে বিরাটের সিদ্ধান্তের উপর।’ অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টে রাঁচিতে চোট পেয়েছিলেন বিরাট কোহালি। চোট নিয়েই সেই টেস্টে ব্যাট করেছিলেন; কিন্তু চোট এতটাই গুরুতর ছিল যে শেষ টেস্টে খেলতে পারেননি। সিরিজ শেষে বিরাট কোহালি বলেন, ‘হাতে বেশ কিছুটা সময় রয়েছে। ততদিনে ১০০ শতাংশ সুস্থ হয়ে নামতে পারব কী না দেখতে হবে। তবে এমনটা হতেই পারে।’

আইএইচএস/এমএস

আরও পড়ুন