ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সিরিজ জিতবেন : আত্মবিশ্বাসী মাশরাফি

প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৭ মার্চ ২০১৭

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বাদ পেতে আগামীকাল ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দারুণ জয় তুলে নিয়ে এগিয়ে রয়েছে মাশরাফি-সাকিবরা। তাই সিরিজে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই লঙ্কানদের সামনে। ঘুরে দাঁড়াতে তাই সর্বোচ্চ চেষ্টাই করবে দলটি। জানেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে মাশরাফির বিশ্বাস নিজেদের সেরাটা খেলতে পারলে দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত করে ফেলতে পারবে বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মাশরাফি বলেন, ‘আমার পুরোপুরি বিশ্বাস আছে, আমরা নিজেদের সেরাটা দিয়ে খেলব। আমরা যদি সেরাটা দিয়ে খেলতে পারি অবশ্যই সুযোগ থাকবে সিরিজ জয়ের। তবে এটাও সত্য, তারা সর্বোচ্চ চেষ্টাই করবে সিরিজ জয়ের। তারা চাইবে প্রথম থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে এবং সেটা তারা খেলতে পারেও। আমাদের পরিকল্পনাগুলো ঠিকঠাকমত করতে হবে।’

Babuকুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের মত খেলোয়াড়দের অবসরের পর আগের সেই শ্রীলঙ্কা আর নেই। তা সত্ত্বেও দলটিকে সমীহ করছেন মাশরাফি। তার মতে উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল ও থিসারা পেরেরাদের মত ক্রিকেটারদের ক্ষমতা আছে ম্যাচ ঘুরিয়ে দেয়ার। তাই মাঠে নামার আগে নিজে সতীর্থদের সাবধান করে দিয়েছেন অধিনায়ক।

‘ওয়ানডেতে নিশ্চিতভাবেই কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে অন্য লেভেলের ক্রিকেটার ছিলেন। তারপরও উপুল থারাঙ্গা আছে। এখন সে অধিনায়ক। দিনেশ চান্দিমালও আছে। থিসারা পেরেরাসহ আরও কয়েকজন খেলোয়াড় আছে যারা দীর্ঘদিন খেলছে। ছোট-ছোট কার্যকরি ইনিংস ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। এটা ওয়ানডেতে হয়। আমরা যখন এ অবস্থায় ছিলাম তখন কিন্তু আমরাও অনেক দলকে হারিয়ে দিয়েছি। স্পিরিট নিয়ে যারা ভালো ক্রিকেট খেলতে পারে তাদের সুযোগ থাকে।’

Vision

তবে লঙ্কান দলে যাই থাকুক নিজেদের সেরাটা খেলতে পারলে জয় বাংলাদেশেরই আসবে বলে মনে করেন মাশরাফি। আর নিজেদের সেরা খেলাটা খেলতে পারবেন বলে বিশ্বাস রাখেন বাংলাদেশ অধিনায়ক।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন