ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সামর্থ্যের প্রমাণ দিলেন মাহমুদউল্লাহ

প্রকাশিত: ০১:১৮ পিএম, ২২ মার্চ ২০১৭

শততম টেস্ট। বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে মাইলফলক। আর সেই মাইলফলকের ম্যাচের আগেই দুঃসংবাদ পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শততম টেস্ট দলে নেই! দলের ৯৯তম টেস্ট খেলা কোনো ক্রিকেটারের জন্যই এই খবর নিশ্চয়ই বড় বেদনায়ক।

শততম টেস্টে মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকাররা খেলছেন, প্লেয়ার্স লাউঞ্জে বসে  সেই খেলা দেখছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। সঙ্গে ছিলেন বাংলাদেশের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টিভি স্ক্রিনে সেই দৃশ্য দেখা গিয়েছিল বারবার। নিজেদের ১০০তম টেস্টে বাংলাদেশ ক্রিকেট দলের ঐতিহাসিক জয়টা ৪ উইকেটের ব্যবধানে।

ওই টেস্ট ম্যাচ না খেললেও মাহমুদউল্লাহ আছেন শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে। শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেন মাহমুদউল্লাহ। এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। প্রমাণ দিলেন সামর্থ্যের।

বাংলাদেশ দল যখন ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল, ঠিক তখনই ক্রিজে এসে নিজেকে সপে দিলেন। একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করে যান। অষ্টম উইকেটে মাশরাফির সঙ্গে ১০১ রানের জুটি গড়ে দলকে দেখিয়েছিলেন জয়ের স্বপ্ন। ব্যক্তিগত ৫৮ রানের মাথায় মাশরাফি আউট হলে সেই স্বপ্ন ফিকে হয়ে যায়! বাংলাদেশ হেরে গেছে ২ রানে।

Vision

তবে মাহমুদউল্লাহ হার মানেননি। ৬৮ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৭১ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তবে মাহমুদউল্লাহর মনটা ভালো ছিল না! কারণ বাংলাদেশকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি। প্রস্তুতি ম্যাচে না পারলেও মূল সিরিজে মাহমুদউল্লাহ পারবেন; এমন প্রত্যাশা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

এনইউ/এমএস

আরও পড়ুন