ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলির সমর্থনে ব্যাট ধরলেন অমিতাভ

প্রকাশিত: ১০:৪৮ এএম, ২২ মার্চ ২০১৭

‘বিরাট কোহলি ক্রমেই বিশ্ব ক্রীড়াঙ্গনের ডোনাল্ড ট্রাম্প হয়ে উঠছেন। তিনি ট্রাম্পের মতোই সংবাদ মাধ্যমের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন।’ অস্ট্রেলিয়ান মিডিয়ায় এভাবেই বিরাট কোহলিকে চিত্রায়িত করার চেষ্টা চলছে। ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজের মাঝে মাঠের বাইরে চলমান নানা বিতর্কের আগুনের মাঝে অস্ট্রেলিয়ার মিডিয়া যেন ঘি ঢেলে দিয়েছে। এই দুই দেশের ক্রিকেটের মাঝে এ আগুনই দাউ দাউ করে জ্বলছে বলতে গেলে।

কোহলিকে বিশ্ব ক্রীড়াঙ্গনের ডোনাল্ড ট্রাম্প বলার কারণে ক্ষেপে উঠেছে ভারতও। সাবেক অধিনায়ক সুনিল গাভাস্কার থেকে শুরু করে অস্ট্রেলিয়ার মিডিয়ার সমালোচনায় নেমেছে পুরো ভারত। এবার তাদের সঙ্গে যোগ দিলেন খোদ বলিউড সম্রাট অমিতাভ বচ্চন। টুইট করে তিনি অস্ট্রেলিয়ান মিডিয়ার সমালোচনার জবাব দিলেন। সেখানে তিনি লিখেছেন, ‘অসি মিডিয়া বলছে বিরাট কোহলি নাকি ক্রীড়াঙ্গনের ডোনাল্ড ট্রাম্প। ধন্যবাদ অসি মিডিয়াকে। কারণ তারা কোহলিকে একজন বিজয়ী এবং একজন প্রেসিডেন্ট হিসেবে গ্রহণ করে নিয়েছে।’

Bachchan

ভারত-অস্ট্রেলিয়ার মাঝে চার ম্যাচের টেস্ট সিরিজে, ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টেই বিতর্কের সূত্রপাত। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ ডিআরএস নেয়ার জন্য ড্রেসিংরুমের সহযোগিতা চান। বিষয়টা নিয়ে ম্যাচের পর বিরাট কোহলি সরাসরি অভিযোগ করেন। বলেন, একই ম্যাচে এর আগেও স্মিথকে এভাবে ড্রেসিং রুমের সহায়তা নিতে দেখা গেছে।

এর পরই যুদ্ধ বাধে দুই দেশের ক্রিকেট বোর্ডের মাঝেও। এর মাঝে জড়িয়ে যায় আইসিসিও। যদিও তারা বিষয়টাকে হালকা করে নেয়ার চেষ্টা করে; কিন্তু আইসিসির কাছে দু’দফা লিখিত অভিযোগ দায়ের করে ভারতীয় ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত দুই দেশই শান্তির পায়রা উড়িয়েছে, নিজেদের মধ্যে সমঝোতা করে।

দুই বোর্ড সমঝোতায় পৌঁছালেও মাঠের বাইরে দুই দেশের সাবেক ক্রিকেটার থেকে মিডিয়া, বাগযুদ্ধে লেগেই রয়েছে। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের সঙ্গে বিতর্কে মেতেছে তাদের মিডিয়াও। শেষ পর্যন্ত অসি মিডিয়া সরাসরি বিরাট কোহলিকে আক্রমণ করল। যার জবাব দিলেন খোদ অমিতাভ বচ্চন। যিনি শুটিংয়ে কঠোর শিডিউলের ফাঁকেও ভারতীয় ক্রিকেটের খোঁজ-খবর রাখেন এবং এসব ব্যস্ততার মাঝেও নিজ দেশের অধিনায়কের সমালোচনার দাঁতভাঙা জবাব দিলেন।

আইএইচএস/পিআর

আরও পড়ুন