ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩৫৫ রান

প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২২ মার্চ ২০১৭

ওয়ানডে সিরিজে বাংলাদেশকে যে ছেড়ে কথা বলবে না স্বাগতিকরা তারই আভাস পাওয়া গেল প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের ব্যাটিং দেখে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের দৃঢ়টায় নির্ধারিত ৫০ ওভারে ৩৫৪ রান সংগ্রহ করেছে প্রেসিডেন্ট একাদশ। জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৩৫৫ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টস জিতে বোলিং করতে নেমে শুরুটা ভালোই করে ছিল বাংলাদেশ। শুরুতেই দিলশান মুনাবীরাকে এলবিডাব্লিউ করে ফেরান তাসকিন। সাজঘরে ফেরার আগে ২১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৪ রান করেন মুনাবীরা।

তবে দ্বিতীয় উইকেটে বিরাকোডিকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েন কুশল পেরেরা। দলকে নিয়ে যাচ্ছিলেন বড় সংগ্রহের দিকে। অবশেষে বোলিংয়ে এসে জুটি ভাঙলেন সাইফউদ্দিন। অর্ধশত করা বিরাকোডিকে রুবেল হোসেনের তালুবন্দি করে সাজঘরে ফেরান টাইগার এই তারকা। আউট হওয়ার আগে তার বাট থেকে আসে ৬৭ রান।

Vision

বিরাকোডির বিদায়ের পর ব্যক্তিগত ৬৪ রান করে স্বেচ্ছায় অবসরে যান পেরেরা। এরপর সিরিবর্ধনকে সাজঘরে ফেরান সানজামুল। আউট হওয়ার আগে ৩২ রান আসে এই ব্যাটসম্যানের ব্যাট থেকে। শেষ দিকে ধনঞ্জয় ডি সিলভা ও পেরেরা দ্রুত রান তুললে প্রেসিডেন্ট একাদশ ৩৫৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিতব্য এই প্রস্তুতি ম্যাচটিতে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ দলের চার তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়কে। 

এমআর/পিআর

আরও পড়ুন