ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সর্বোচ্চ ফিটনেস নিয়ে খেলার চেষ্টা করছি : মাশরাফি

প্রকাশিত: ০৩:২১ পিএম, ২০ মার্চ ২০১৭

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে যায় বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে তৃতীয় ম্যাচে টাইগারদের ঘুরে দাঁড়ানোর পালা। ঠিক সেই ম্যাচেই অর্থাৎ তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের দুঃসংবাদ- আঙুলে চোট পান সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার ডান হাতের বুড়ো আঙ্গুল ভেঙে যায়।

ওই ম্যাচের প্রথম ইনিংসের ১৮তম ওভারে কোরি অ্যান্ডারসনের একটি স্ট্রেইট ড্রাইভ ঠেকাতে গিয়ে চোট পান মাশরাফি। সে সময় নিজের চতুর্থ ওভারের বল করছিলেন। ওভারের পরের চারটি বল করেন মোসাদ্দেক হোসেন সৈকত।

Babuপরে মাশরাফির হাতে এক্স-রে করানো হয়। রিপোর্টে দেখা যায়, মাশরাফির ডান মেটাকারপাল ভেঙে যায়। সেরে উঠতে তার চার থেকে ছয় সপ্তাহ পর্যন্ত সময়ের প্রয়োজন। এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ দলের তখনকার ফিজিও ডিন কনওয়ে।

ইনজুরি কাটিয়ে মাশরাফি মাঠে ফিরেছেন। শ্রীলঙ্কায় যাওয়ার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলে গেছেন। বল করেছেন। শুরুটা তেমন ভালো ছিল না। পরে ফিরে পেয়েছেন ছন্দ। ব্যাটও করেছেন। এখন শ্রীলঙ্কায় দলের সঙ্গে রয়েছেন। টাইগারদের শততম টেস্টে জয় উপভোগ করেছেন মাঠে থেকেই।

Vision

সামনেই ওয়ানডে সিরিজ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি গড়াবে ২৫ মার্চ। তার আগে ২২ তারিখ একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। ঝালিয়ে নেয়ার ওই ম্যাচেও খেলার কথা মাশরাফির। তার আগে দল নিয়ে কথা বলেন মাশরাফি। কথা বলেন নিজের ফিটনেস নিয়েও। জানালেন, শতভাগ ফিট আছেন।

মাশরাফির ভাষায়, ‘সর্বোচ্চ ফিটনেস নিয়ে খেলার চেষ্টা করছি। প্রস্তুতি ম্যাচ খেলেছি। আরও দুই একটা খেলতে পারলে ভালো হতো। আঙুল নিয়ে কোনো সমস্যা নেই। আমি চেষ্টা করছি।’

এনইউ/আরআইপি

আরও পড়ুন