ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসির জোড়া গোলে বার্সার জয়

প্রকাশিত: ০৩:৪৬ এএম, ২০ মার্চ ২০১৭

‘এমএসএন’ ত্রয়ীর দুর্দান্ত পারফরমেন্সে ঘরের মাঠে বড় জয় পেয়েছে বার্সেলোনা। মেসির জোড়া গোলে পয়েন্ট তালিকার নিচের দিকের ভালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে লুইস এনরিকের দল। আর এ জয়ে রিয়ালের সঙ্গে ব্যবধানও কমিয়ে আনলো ক্যাতালান শিবির।

আগের ম্যাচে লা করুনার কাছে হেরে যাওয়া বার্সা ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ভালেন্সিয়ার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৫ মিনিটে গোলের সুযোগও পায় স্বাগতিকরা। তবে গোলরক্ষককে একা পেয়েও গোলে শট না নিয়ে মেসিকে পাস দেন সুয়ারেজ। কিন্তু ঠিকমতো গোলমুখে শট নিতে পারেননি মেসি।

messi

ম্যাচের ১৯ মিনিটে গোলের সুযোগ পায় সফরকারীরা। কার্লো সোলেরের জোরালো শট ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। এর দশ মিনিট পর সফরকারী দলকে লিড এনে দেন মানগালা। পারেহোর কর্নারে বুলেট হেডে ভালেন্সিয়াকে এগিয়ে দেন ফরাসি এই ডিফেন্ডার। তবে এগিয়ে গিয়ে অতিথিদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৩৫ মিনিটে বার্সাকে সমতায় ফেরান সুয়ারেজ। নেইমারের পাস থেকে বাঁকানো শটে গোল করেন উরুগুয়ের এই তারকা।

বিরতির ঠিক আগে দলকে লিড এনে দেন মেসি। ম্যাচের ৪৪ মিনিটে ডি বক্সে সুয়ারেজকে পিছন থেকে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মানগালা আর পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই দলকে এগিয়ে দেন মেসি। তবে স্বাগতিকদের এগিয়ে যাওয়ার আনন্দও স্থায়ী হয়নি। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটেই বল জালে জড়ান বার্সার সাবেক তারকা মুনির এল হাদ্দাদি।

messi

বিরতি থেকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে লিড এনে দেন মেসি। কর্নার থেকে পাওয়া বল ডান দিকে পেয়ে বিদ্যুৎ গতির শটে আবারও দলকে এগিয়ে দেন পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড়।

৭১ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় সুয়ারেজ। তবে ছয় গজ বক্সের মুখে পেয়েও দুর্বল লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের এই তারকা। আর ৭৬ নেইমারের দারুণ ফ্রি-কিক পোস্টে বাধা পায়।

অবশেষে ৮৯ মিনিটে ব্যবধান ৪-২ করেন গোমেস। নেইমারের বাড়ানো বল সহজেই জালে পাঠান পর্তুগালের এই মিডফিল্ডার। এই জয়ের পর ২৮ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৬৩। আর এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে।

এমআর/জেআইএম

আরও পড়ুন