ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তৃতীয় দিনেও অস্ট্রেলিয়ার চেয়ে পিছিয়ে ভারত

প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৮ মার্চ ২০১৭

প্রথম দুই টেস্টের একটি করে জিতেছে ভারত এবং অস্ট্রেলিয়া দু’দলই। রাঁচিতে এসে সিরিজের তৃতীয় টেস্টে এখনও পর্যন্ত বোঝা যাচ্ছে না ম্যাচের ফল কী হবে। অস্ট্রেলিয়ার ৪৫১ রানের জবাবে যে ধীর গতিতে ব্যাট করছে ভারত, তাতে মনে হচ্ছে টেস্টটা ড্র করার লক্ষ্য নিয়েই খেলছে বিরাট কোহলি অ্যান্ড কোং।

দ্বিতীয় দিন লাঞ্চের পর পর্যন্ত মোট ১৩৭.৩ ওভার ব্যাট করেছিল অস্ট্রেলিয়া। অলআউট হলেও ওভারপ্রতি ৩.২৮ হারে তারা রান তুলেছে মোট ৪৫১। জবাব দিতে নেমে আজ তৃতীয় দিন শেষ পর্যন্ত ভারত ব্যাট করেছে ১৩০ ওভার। রান তোলার হার ওভারপ্রতি ২.৭৬ করে। চেতেশ্বর পুজারার সেঞ্চুরির সুবাধে ৬ উইকেট হারিয়ে তাদের রান ৩৬০। পুজারা একাই খেলেন ৩২৮ বল।

ম্যাচের তিন দিন পার হয়ে যাওয়ার পরও অস্ট্রেলিয়ার চেয়ে ৯১ রানে পিছিয়ে ভারত। হাতে রয়েছে এখনও ৪ উইকেটে। সেঞ্চুরির পর ১৩০ রান নিয়ে এখনও উইকেটে রয়েছেন চেতেশ্বর পুজারা। তার সঙ্গী ঋদ্ধিমান সাহা রয়েছেন ১৮ রানে। মিচেল স্টার্কের ইনজুরির কারণে দলে সুযোগ পাওয়া প্যাট কামিন্স নিয়েছেন ৪ উইকেট। বাকি দুটি ভাগাভাগি করে নিয়েছেন জস হ্যাজলউড এবং স্টিভেন ও’কিফ।

অস্ট্রেলিয়াকে ৪৫১ রানে অলআউট করে দেয়ার পর ব্যাট করতে নেমে ৪০ ওভারে ১ উইকেট হারিযে ১২০ রানে দ্বিতীয় দিন শেষ করে। মুরালি বিজয় ৪২ এবং চেতেশ্বর পুজারা ১০ রান নিয়ে তৃতীয়দিন ব্যাট করতে নামেন। এ দু’জন ৯৮ রানের জুটি গড়ে অবশেষে বিচ্ছিন্ন হন ও’কিফের বলে। ৮২ রান করে আউট হন মুরালি বিজয়।

এরপর মাঠে নেমে দ্রুতই বিদায় নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ২৩ বল খেলে মাত্র ৬ রান করেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজে পুরোপুরিই ব্যার্থ বলতে গেলে বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। আজিঙ্কা রাহানে এবং করুণ নায়ারও খুব একটা হাল ধরতে পারেননি। দু’জন যথাক্রমে ১৪ এবং ২৩ রান করে আউট হয়ে যান। রবিচন্দ্রন অশ্বিনও আউট হন মাত্র ৩ রান করে।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন