ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বায়ার্নকে রিয়াল, বার্সা পেল জুভেন্তাসকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:৩৪ এএম, ১৭ মার্চ ২০১৭


কোয়ার্টার ফাইনালেই যেন ‘ফাইনাল’ অনুষ্ঠিত হয়ে যাবে এবারের চ্যাম্পিয়ন্স লিগে। কারণ কোয়ার্টার ফাইনালের ড্র’-এর পর দেখা যাচ্ছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাকে কঠিন পরীক্ষাই দিতে হবে। শেষ চারে ওঠার লাড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে পেয়ে গেলো ইউরোপ সেরা লিগটির বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা পেয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাসকে।

মোনাকোয় উয়েফা সদরদপ্তরে আজ বিকেলে অনুষ্ঠিত হয় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। সবারই চোখ ছিল বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের প্রতি যে, তারা প্রতিপক্ষ হিসেবে কাদের পাচ্ছে এবার। ড্র শেষে দেখা গেলো, কঠিন প্রতিপক্ষেরই মুখোমুখি হতে হচ্ছে দুই স্প্যানিশ জায়ান্টকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত আসরের চমক জাগানিয়া দল, শিরোপাজয়ী লেস্টার সিটি কোয়ার্টারে পেলো আরেক স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদকে। বরুশিয়া ডর্টমুন্ড প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ম্যানসিটিকে টুর্নামেন্ট থেকে আউট করে দেয়া ফরাসি দল মোনাকোকে।

UCL

দ্বিতীয় রাউন্ডে ইতালিয়ান ক্লাব ন্যাপোলিকে দুই লেগ মিলিয়ে ৬-২ গড় গোলে হারিয়ে কোয়ার্টারে উঠে আসে রিয়াল মাদ্রিদ। বায়ার্ন মিউনিখ যে তাদের কঠিন পরীক্ষা নেবে সন্দেহ নেই। কারণ, তারা দ্বিতীয় রাউন্ডে ইংলিশ ক্লাব আর্সেনালকে দুই লেগ মিলিয়ে গোল দিয়েছে ১০টি। হজম করেছে ২টি। দুটি ম্যাচই হয়েছে ৫-১ গোলের। তবে রিয়ালের মূল পরীক্ষা হবে বায়ার্নের কোচের সঙ্গে। কারণ জার্মান ক্লাবটির কোচ যে এখন কার্লো আনচেলত্তি! যিনি রিয়াল মাদ্রিদকে দশম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উপহার দিয়েছিলেন।

বার্সেলোনা সম্ভবত এ বছরের সবচেয়ে বড় বাধাটি পার হয়ে এসেছে। পিএসজির কাছে গিয়ে ৪-০ গোলে হেরে আসার পর ফিরতি লেগে নিজেদের মাঠে সেই দলটিকে হারিয়েছে ৬-১ ব্যবধানে। ৬-৫ গড় গোলে হারিয়ে মেসির দল ওঠে কোয়ার্টারে। জুভেন্তাস ৩-০ গোলে এফসি পোর্তোকে হারিয়ে উঠেছে কোয়ার্টারে। ইতালিয়ান জায়ান্টদের আগের সেই রমরমা অবস্থা না থাকলেও দলটিতে রয়েছেন দানি আলভেজ। যিনি একসময় ছিলেন বার্সার অবিচ্ছেদ্য অংশ। তিনিই এখন খেলবেন বার্সার বিপক্ষে।

আইএইচএস