ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ

প্রকাশিত: ০৭:৩৮ এএম, ১৬ মার্চ ২০১৭

৩৮ রানে থেমেছে শ্রীলঙ্কার ইনিংস। লঙ্কানদের এ পুঁজিটা আরও ছোট হতে পারত। বল হাতে যখন হয়নি এখন এটাকে ব্যাট হাতে বড় সংগ্রহ করে লঙ্কান ইনিংসকে ছোট করতে হবে টাইগারদের। সে লক্ষ্যে নিজেরদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছে বাংলাদেশ।

শততম এ টেস্টে ফিরেছেন বাংলাদেশ দলের নিয়মিত ওপেনার ইমরুল কায়েস। তবে এদিন তিনি ওপেনিং করতে নামেননি। আগের টেস্টে দুই ইনিংসেই হাফসেঞ্চুরি তুলে নেওয়ায় সৌম্য সরকারের ওপরই আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ বিনা উইকেটে ২ রান। তামিম ২ ও সৌম্য ০ রান নিয়ে ব্যাটিং করছেন।

এর আগে বৃহস্পতিবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে আগের দিনের ৭ উইকেটে ২৩৮ রান নিয়ে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। তবে দলের পক্ষে ১২ রান যোগ করতেই অধিনায়ক রঙ্গনা হেরাথকে হারায় তারা। দারুণ এক ডেলিভারিতে তাকে স্লিপে দাঁড়িয়ে থাকা সৌম্য সরকারের তালুবন্দি করান সাকিব আল হাসান। ৯১ বলে ২৫ রান করেন হেরাথ।
 
তবে একপ্রান্তে সাবলীল ব্যাটিং চালিয়ে যান দলের একমাত্র অভিজ্ঞ ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি, বাংলাদেশের বিপক্ষে চতুর্থ। ২৪৪ বল মোকাবেলা করে মাত্র ৬টি চারের সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেন এই লঙ্কান।
 
শেষ পর্যন্ত ৩০০ বলে ১০টি চার ও একটি ছক্কায় ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে মিরাজের বলে আউট হন তিনি। মিরাজের করা ১০৬তম ওভারে শেষ বলটি মিডউইকেট দিয়ে উড়িয়ে মারার চেষ্টা করেন চান্দিমাল। অনেকটা লাফিয়ে ক্যাচটি তালুবন্দি করেন মোসাদ্দেক হোসেন সৈকত। সবচেয়ে বড় কথা- নবম উইকেটে সুরাঙ্গা লাকমলের সঙ্গে গড়েন ৫৫ রানের জুটি।
 
Vision
চান্দিমাল আউট হলেও বাংলাদেশের হতাশা বাড়িয়ে তোলেন লাকমল। সান্দাকানকে নিয়ে শেষ উইকেটে গড়েন ৩৩ রানের জুটি। এ জুটি ভাঙেন শুভাশিস রায়। থার্ডম্যানে তার ক্যাচ সৌম্য সরকার তালুবন্দি করার আগে দল পৌঁছে যায় ৩৩৮ রানে। ৪৫ বলে ৩৫ রান করেন লাকমল।
 
বাংলাদেশের পক্ষে ৯০ রানে ৩টি উইকেট নেন মিরাজ। এছাড়া মোস্তাফিজ, শুভাশিস ও সাকিব পান ২টি করে উইকেট। ১টি উইকেট নিয়েছেন তাইজুল।

আরটি/এনইউ/পিআর

আরও পড়ুন