ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ ও ভারতকে নিয়ে আগামী বছর শ্রীলঙ্কায় তিনজাতি ক্রিকেট

প্রকাশিত: ১১:১১ এএম, ১৫ মার্চ ২০১৭

চলতি বছরে একের এক ক্রিকেট সিরিজ ও টুর্নামেন্ট রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। সাকিব-মুশফিক-তামিমরা বলতে গেলে বিশ্রামের ফুরসৎই পাচ্ছেন না। আগামী বছরটাও ব্যস্ততা দিয়েই কাটবে মাশরাফিদের। কারণ, ইতিমধ্যেই জানা গেছে ২০১৮- সালের মার্চে শ্রীলংকায় অনুষ্ঠিত হবে তিনজাতি ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে অন্যতম অংশগ্রহণকারী দেশ হবে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলংকাছাড়াও এ আসরের অপর দল ভারত।

বুধবার কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের দ্বিতীয় টেস্ট চলাকালেই এক সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা জানিয়েছেন এ তথ্য। তিনি বলেন, ‘আগামী বছরে আমরা একটি তিন জাতি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছি। সেখানে শ্রীলঙ্কার সঙ্গে খেলবে ভারত ও বাংলাদেশ। ১৫ থেকে ৩১ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।’

এর আগে সর্বশেষ ২০১০ সালে ঢাকায় তিনজাতি ক্রিকেট টুর্নামেন্টে খেলেছিল বাংলাদেশ। সে আসরেও মোকাবেলা করেছিল এই তিনদলই। ঘরের মাঠে সেবার ভালো ক্রিকেট খেললেও বাংলাদেশ কোনো ম্যাচ জিততে পারেনি।

তবে চলতি বছর আরও একটি তিনজাতি টুর্নামেন্ট রয়েছে বাংলাদেশের। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মে’তে আয়ারল্যান্ডে গিয়ে তিনজাতি টুর্নামেন্টে খেলবে টাইগাররা। ওই টুর্নামেন্টের অপর দুই দল নিউজিল্যান্ড ও স্বাগতিক আয়ারল্যান্ড। লিগ ভিত্তিক এ টুর্নামেন্টে অবশ্য কোন ফাইনাল থাকবে না।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন