ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশকে ম্যাচে ফেরালেন তাইজুল

প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৫ মার্চ ২০১৭

প্রথম সেশনে ৭০ রানে ৪ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে দারুণ ভাবে চেপে ধরেছিল বাংলাদেশ। তবে পঞ্চম উইকেটে ৬৬ রানের জুটি গড়ে ভয়ংকর কিছুরই পূর্বাভাস দিচ্ছিলেন ধনঞ্জয় ডি সিলভা ও দীনেশ চান্দিমাল। তবে এ জুটি ভেঙ্গে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়ে এনেছেন তাইজুল ইসলাম।

Babuতাইজুলের বল লেগে ঘুরাতে চেয়েছিলেন ডি সিলভা। তবে ব্যাটে বলে সংযোগ ঘটাতে না পারায় বোল্ড হয়ে যান তিনি। ফলে দারুণভাবে আবার ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা দলের সংগ্রহ ৫ উইকেটে ১৪৫ রান।

তবে একপ্রান্তে দারুণ ব্যাটিং করে উইকেটে আছেন দলের মূল ভরসা দীনেশ চান্দিমাল। বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত পাঁচ টেস্টে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। এদিনও এমন কিছুরই পূর্বাভাস দিচ্ছেন তিনি। ৫৩ রানে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে তার সঙ্গে যোগ দিয়েছেন ডিকভেলা।

এর আগে বুধবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দিনের শুরুতেই করুনারত্নেকে মিরাজের তালুবন্দি করে সাজঘরে ফেরান বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। মোস্তাফিজের পর জোড়া উইকেট তুলে নিলেন মেহেদী হাসান মিরাজ।

Vision

গলে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা কুশল মেন্ডিসকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডানহাতি মিরাজ। এরপর আগের টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা উপল থারাঙ্গাকে সৌম্যের তালুবন্দি করেন ডানহাতি এই স্পিনার। এর পর মধ্যাহ্ন বিরতির আগে  আসেলা গুনারাত্নেকে ফেরান শুভাশিস রায়। দ্বিতীয় স্পেলে বোলিং করতে এসেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গুনারাত্নেকে।

আরটি/এমআর/এমএস

আরও পড়ুন