ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মহাকাব্যিক ম্যাচের পরই হেরে গেলো বার্সেলোনা

প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১২ মার্চ ২০১৭

অ্যাওয়ে ম্যাচ। রঙ বদলে অ্যাওয়ে জার্সি পরেই নামতে হলো মাঠে। জার্সির মত বদলে গেলো বার্সেলোনাও। অচেনা, বিবর্ণ। কেউ দেখে বলবে না, মাত্র চারদিন আগে ঘরের মাঠে পিএসজির বিপক্ষে ৬-১ গোলের এক মহাকাব্যিক ম্যাচ খেলেছিল তারা। সেই বার্সেলোনাই কি না দেপোর্তিভো লা করুনার মাঠে গিয়ে হেরে বসলো ২-১ গোলের ব্যবধানে। মুদ্রার উল্টো পিঠটাও যে দেখা লাগে!

আগের সপ্তাহেই লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে এসেছিল বার্সা। আজ সুযোগ ছিল লা করুনাকে হারিয়ে সেই শীর্ষস্থান অক্ষুন্ন রাখার; কিন্তু দেপোর্তিভোর কাছে আচমকা এই পরাজয় সেই সম্ভাবনা নস্যাৎ করে দিলো এবং রিয়াল মাদ্রিদের সামনে শীর্ষে ওঠার দরজা উন্মুক্ত করে দিলো মেসি-সুয়ারেজরা।

২৭ ম্যাচ শেষে বার্সা এখনও ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে। ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। আজ (রাত পৌনে ২টায়) মাঠে নামতেছে রিয়াল। নিজেদের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে এই ম্যাচেই শীর্ষে উঠে যাওয়ার সুযোগ রিয়ালের সামনে।

ইনজুরির কারণে বার্সার একাদশে ছিলেন না নেইমার। পিএসজির বিপক্ষে যে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন, তাতে আজ তার না থাকাতে যেন বার্সাকেই ম্লান দেখাচ্ছিল। এস্টাডিও রিয়াজরে একক আধিপত্য বিস্তার করে খেলেছে বার্সেলোনা। স্বাগতিক লা করুনাকে দাঁড়ানোর সুযোগই দেয়নি। বল পজেশনের পরিমান দেখলেই বোঝা সম্ভব। বার্সার দখলে বল ছিল ৭১ ভাগ আর দেপোর্তিভোর দখলে মাত্র ২৯ ভাগ। এমন একটি ম্যাচেই কি না ধারার বিপরীতে প্রথমার্ধে গোল খেয়ে বসে বার্সোলানা।

ম্যাচের ৪০তম মিনিটে জোসেলুর গোলে এগিয়ে যায় দেপোর্তিভো। কর্নার থেকে ভেসে আসা বল বক্সের ভেতর পোস্টের ‍খুব কাছে পেয়ে যান তিনি। সেটিই বাম পায়ের শটের দারুণ এক প্লেসিং শটে বার্সার জালে জড়িয়ে দেন জোসেলু।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সেই গোল শোধ করে দেন লুইস সুয়ারেজ। বক্সের মাঝে বল পেয়ে ডান পায়ের দারুণ এক শর্টে স্বাগতিকদের জাল কাঁপান সুয়ারেজ।

১-১ যখন সমতায় তখন মেসি-সুয়ারেজরা আপ্রাণ চেষ্টা করছিলেন কাতালানদের সমতায় আনার; কিন্তু ৭৪ মিনিটে উল্টো গোল খেয়ে বসলো লুইস এনরিকের শীষ্যরা। এবার গোলদাতা দেপোর্তিভোর আলেক্স বার্গান্তিনোস। এ সময় কর্ণার কিক পায় স্বাগতিকরা। কিক নেন এমরি কোলাক। তার শট থেকে ভেসে আসা বলে দারুণ এক হেড নেন আলেক্স। তাতেই সর্বনাশ ঘটে বার্সার। শেষ পর্যন্ত একের পর এক চেষ্টা করেও সমতায় ফিরতে পারলো না বার্সা। পরাজয়ের সঙ্গে তিনটি পূর্ণ পয়েন্ট হারিয়েই তবে মাঠ ছাড়তে হলো।

আইএইচএস/

আরও পড়ুন