ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঢাকায় মালদ্বীপের ক্লাব মাজিয়া এসআরসি

প্রকাশিত: ০৩:০২ পিএম, ১২ মার্চ ২০১৭

বাংলাদেশ আর মালদ্বীপের একটি ক্লাব লড়াই হয়েছে মাস খানেক আগে চট্টগ্রামে। দ্বিতীয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দুই দেশের দুই ক্লাবের লড়াইয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনীকে হারিয়েছে মালদ্বীপের টিসি স্পোর্টস।

আবাহনীকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা সেই টিসি স্পোর্টসই হয়েছে চ্যাম্পিয়ন। এক মাসেরও কম সময়ের ব্যবধানে মালদ্বীপের আরেকটি ক্লাবের মুখোমুখি হচ্ছে আবাহনী। এবারের প্রতিপক্ষের নাম মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব।

এ ম্যাচে আবাহনীর প্রতিপক্ষ ভিন্ন। ভিন্ন টুর্নামেন্টও। চট্টগ্রাম আবাহনী আয়োজিত ক্লাব কাপ ছিল আমন্ত্রণমূলক একটি টুর্নামেন্ট। এবার আবাহনী আরেকটি মালদ্বীপের ক্লাব-পরীক্ষায় নামছে এএফসি কাপে। মর্যাদার দিকে যে ম্যাচের গুরুত্ব অনেক বেশি। আগামী মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের গ্রুপ ‘ই’ এর প্রথম ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সোয়া ৬ টায়।

হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে চারটি ক্লাব অংশ নিচ্ছে ‘ই’ গ্রুপে। যেখানে দুটি ক্লাব মালদ্বীপের। আসলে এ গ্রুপটার মধ্যে দিয়ে দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোর শক্তির পরীক্ষাও হয়ে যাবে। সর্বশেষ আসরের রানার্সআপ এএফসি ব্যাঙ্গালুরু ও মোহনবাগান-ভারতের এ দুটি আছে আবাহনীর গ্রুপে।

অ্যাওয়ে ম্যাচ খেলতে রোববার দুপুরে ঢাকায় এসেছে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। ঢাকায় এসে দিনের বাকি সময় তারা হোটেলেই কাটিয়েছে। মিডিয়ার সঙ্গেও কোনো কথা বলেনি।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন