ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

একই দলে চন্দরপল এবং তার ছেলের হাফ সেঞ্চুরি

প্রকাশিত: ০২:১৩ পিএম, ১২ মার্চ ২০১৭

বাবা ছেলে একই সঙ্গে খেলছেন তারা অনেকদিন হয়ে গেলো। ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ক্রিকেটার শিবনারায়ন চন্দরপলের ছেলে ত্যাগনারায়ন চন্দরপলও ক্রিকেটার। রীতিমত ওপেনিং ব্যাটসম্যান। বয়স ২০ পার হয়ে প্রায় ২১ ছুঁই ছুঁই। বাবা শিবনারায়ন চন্দরপল আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিয়েছেন প্রায় ২ বছর হয়ে গেলো। ১৬৪ টেস্ট খেলে যার নামের পাশে জমা হয়েছে ১১ হাজার ৮৬৭ রান।

সেই চন্দরপল এই ৪২ বছর বয়সেও ঘরোয়া ক্রিকেট খেলে যাচ্ছেন। ছেলের সঙ্গে একই দলের হয়ে খেলছেন গায়ানার হয়ে। এই বয়সেও যে তার ব্যাটের ধার কমেনি সেটা আরও একবার দেখিয়ে দিলেন তিনি। জ্যামাইকার বিপক্ষে ছেলে ত্যাগনারায়নের সঙ্গে বাবা শিবনারায়নও হাফ সেঞ্চুরির ইনিংস খেলেছেন। বাবা-ছেলে মিলে আগে থেকেই খেলছিলেন। তবে দু’জনের ব্যাট এক সঙ্গে জ্বলে উঠলো এই প্রথম।

ডব্লিউসিবি (ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড) পেশাদার ক্রিকেট লিগ রিজিওনাল চার দিনের টুর্নামেন্টে কিংসটনের স্যাবাইনা পার্কে স্বাগতিক জ্যামাইকার মুখোমুখি হয়েছিল গায়ানা। টস জিতে ফিল্ডিং বেছে নেয় গায়ানা। ব্যাট করতে নেমে চাডউইক ওয়ালটনের সেঞ্চুরি সত্ত্বেও  কিওন জোসেফের আগুনে বোলিংয়ের সামনে ২৫৫ রানে অলআউট হয়ে যায় জ্যমাইকা। জোসেফ একাই নেন ৭ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শিমরন হেতমায়েরের সঙ্গে ইনিংস ওপেন করতে নামেন ত্যাগনারায়ন চন্দরপল। হেতমায়েরের সঙ্গে ১০৪ রানের জুটি গড়ে তোলেন তিনি। ১৩৫ বলে ৫৮ রান করে আউট হন ত্যাগনারায়ন। ৭৪ রান করেন হেতমায়ের। ৫ নম্বরে ব্যাট করতে নামেন শিব নারায়ন চন্দরপল। তিনিও হাফ সেঞ্চুরি করেন। তবে ছেলের চেয়ে ১ রান দুরে থাকতে আউট হয়ে যান।

১৭৫ বল খেলে ৫৭ রান করেন চন্দরপল। তিনটি হাফ সেঞ্চুরি সত্ত্বেও ২৬২ রানে অলআউট হয়ে যায় গায়ানা। নিকিতা মিলার ৪টি, আন্দ্রে ম্যাকআর্থি ৩টি এবং দামিওন জ্যাকব নেন ২টি উইকেট। খেলার এখনও দুইদিন বাকি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জ্যামাইকা ১ উইকেট হারিয়ে ৬১ রান করেছে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন