ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শততম টেস্ট খেলতে শ্রীলঙ্কায় গেলেন ইমরুল

প্রকাশিত: ১০:৩৬ এএম, ১১ মার্চ ২০১৭

হায়দরাবাদ টেস্ট খেলতে ভারতও গিয়েছিলেন। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলতে গিয়ে ফের ইনজুরিতে পড়েন। মূলত তার উরুর পুরনো ব্যথাই নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে। এর জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাটই করতে পারেননি ইমরুল। কী আর করার! দেশের বিমান ধরতে হয়েছিল তাকে। এর আগে ওয়েলিংটন টেস্টে চোট পেয়েছিলেন ইমরুল।

টানা দুই টেস্টে ইনজুরি। সেজন্যই হয়তো ইমরুলকে নিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ দলের নির্বাচকরা। তাদের যুক্তি- ইমরুল এখনও পুরোপুরি ফিট নন। ২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের বাংলাদেশের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েন। তবে প্রধান নির্বাচক জানিয়েছিলেন, ঘরোয়া লিগে নিজেকে ফিট প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন ইমরুল।

Vision

গত রোববার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দুর্দান্ত এক সেঞ্চুরি করে ফিটনেসের সেই প্রমাণটাই বোধ হয় দেয়ার চেষ্টা করেছেন ইমরুল। পূর্বাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের হয়ে ১৩৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন। ২১০ বলে যা সমৃদ্ধ ১৮টি চার ও ২টি ছক্কায়। ক্রিজে ছিলেন ২৯৪ মিনিট (৪ ঘণ্টা ৫৪ মিনিট)।

বিসিএলে সাবলীলভাবেই দুই ম্যাচ খেলেছেন ইমরুল কায়েস। তার ফিটনেস দেখে সন্তুষ্ট বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা। টাইগার এই ওপেনারেকে কলম্বোর পি সারা ওভালে অনুষ্ঠিতব্য শততম টেস্টের জন্য শ্রীলঙ্কায় পাঠানোর সিদ্ধান্ত নেন তারা। সেই লক্ষ্যে আজ (শনিবার) শ্রীলঙ্কায় রওনা দিলেন ইমরুল। দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হন তিনি। আর সিরিজের দ্বিতীয় (শততম টেস্ট) মাঠে গড়াবে ১৫ মার্চ।

এনইউ/জেআইএম

আরও পড়ুন