ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তুষার ইমরানের ডাবল সেঞ্চুরি, অপেক্ষায় শাহরিয়ার নাফীস

প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৬ মার্চ ২০১৭

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তুষার ইমরান। ঘরোয়া ক্রিকেটের সব রেকর্ডই একের পর এক নিজের করে নিচ্ছেন এ ব্যাটসম্যান। সোমবার আরও একটি ডাবল সেঞ্চুরি করে বাংলাদেশের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বাধিক ডাবল সেঞ্চুরি করার রেকর্ডটিও করলেন তিনি। একই দিনে দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নিয়ে ডাবল সেঞ্চুরির অপেক্ষায় আছেন শাহরিয়ার নাফিসও।

আগের দিনই নিজের সেঞ্চুরি তুলে নিয়ে এক মৌসুমে সর্বাধিক পাঁচ সেঞ্চুরির রেকর্ড গড়েন তুষার। সোমবার সে সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করে গড়লেন দেশের পক্ষে সর্বাধিক তিনটি ডাবল সেঞ্চুরির রেকর্ড। যদিও এ রেকর্ডটি তার একার নয়। এর আগে তিনটি করে ডাবল সেঞ্চুরি করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও অলক কাপালী।

একই দিনে তুষার হাতছাড়া করেছেন আরও একটি রেকর্ড। মাত্র ১২ রানের জন্য এক মৌসুমে সর্বাধিক রান করার রেকর্ডটি নিজের করতে পারেননি তিনি। ২০১৪-১৫ মৌসুমে ১২৩২ রান করে রেকর্ডটির অধিকারী লিটন দাস। আর তুষার থামলেন ১২২১ রান করে। মার্শাল আইয়ুবের বলে আউট হওয়ার আগে খেলেছেন ২২১ রানের ইনিংস। ৩৪০ বলে ২১টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

তবে তুষার আউট হলেও দারুণ ব্যাটিং করে অপরাজিত আছেন শাহরিয়ার নাফীস। ১৭০ রানে অপরাজিত আছেন এ স্টাইলিশ ব্যাটসম্যান। ২৩৮ বলে ১৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে এ রান করেছেন তিনি। ফলে ৮ উইকেটে ৭০১ রানের পাহাড় গড়েই দ্বিতীয় দিন শেষ করে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।

মধ্যাঞ্চলের পক্ষে ২০২ রান দিয়ে ৩টি উইকেট পান শুভাগত হোম। এছাড়া তানবির হায়দার ২টি এবং মোহাম্মদ শরীফ, মোশারফ হোসেন ও মার্শাল আইয়ুব ১টি করে উইকেট পান।

আরটি/এনইউ/পিআর

আরও পড়ুন