ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভালো একটা দিন পার করল কোহলির ভারত

প্রকাশিত: ১১:১৪ এএম, ০৬ মার্চ ২০১৭

সিরিজ শুরু হওয়ার পরই ছন্দ হারায় ভারত। অস্ট্রেলিয়ার কাছে নাকানি-চুবানি খেয়েছে প্রথম টেস্টে। পুনেতে ভারত হার মেনেছে ৩৩৩ রানে। দ্বিতীয় টেস্টের শুরুতেও ছন্দ খুঁজে পায়নি কোহলি বাহিনী। বেঙ্গালুরুতে চলতি টেস্টের প্রথম ইনিংসে ১৮৯ রানেই থেমে যায় ভারত। জবাবে ২৭৬ রান তোলে অস্ট্রেলিয়া।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটাও ছিল নড়বড়ে। সেই অবস্থা থেকে ভারতকে টেনে তোলেন চেতেশ্বর পুজারা ও আজিঙ্কা রাহানে। এ যাত্রায় ৭২ ওভার খেলে ৪ উইকেটে ২১৩ রানে তৃতীয় দিন শেষ করেছে ভারত। ইতোমধ্যে ১২৬ রানের লিড পেয়েছে কোহলির দল। অবশেষে ভালো একটা দিনই পার করল স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ৯০ রান করা লোকেশ রাহুল দ্বিতীয় ইনিংসেও ফিফটি তুলে নিয়েছেন। স্টিভেন ও`কিফের বলে স্মিথের হাতে ক্যাচ দেয়ার আগে রাহুল খেলেছেন ৫১ রানের ইনিংস। অপর ওপেনার অভিনব মুকুন্দ ১৬ রান করে জস হ্যাজেলউডের শিকারে পরিণত হন।

বিরাট কোহলি এবারও নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১৫ রানেই থেমেছেন তিনি। হ্যাজেলউডের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ভারতীয় অধিনায়ক। ব্যাটিং অর্ডারে পরিবর্তন করে রবীন্দ্র জাদেজা উপরে ব্যাট করতে নামেন। কিন্তু ২ রান করেই হ্যাজেলউডের বলে বোল্ডআউট তিনি। তৃতীয় দিন শেষে ভারতের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা (৭৯*) ও আজিঙ্কা রাহানে (৪০*)।

এর আগে ৬ উইকেটে ২৩৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড ২৫ ও মিচেল স্টার্ক ১৪ রানে ব্যাট করতে নামেন। ওয়েড তার ইনিংসে ৪০ রান পর্যন্ত নিয়ে যান। আর স্টার্ক থামেন ২৬ রানে। এদিন মোটে ৩৯ রান স্কোরশিটে যোগ করতে পারে অস্ট্রেলিয়া।

ভারতের সেরা বোলার রবীন্দ্র জাদজা; পকেটে পুরেছেন ৬ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন দুই উইকেট। একটি করে উইকেট দখলে নেন উমেশ যাদব ও ইশান্ত শর্মা।

এনইউ/পিআর/জেআইএম

আরও পড়ুন