ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদো-বেলকে ছাড়াই এইবারকে বিধ্বস্ত করে শীর্ষে রিয়াল

প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ০৪ মার্চ ২০১৭

ইনজুরির কারণে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। দুই ম্যাচ নিষিদ্ধ গ্যারেথ বেল। এইবারের বিপক্ষে একাদশে ছিলেন না টনি ক্রুস এবং মার্সেলোও। চারজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতিতে বিবর্ণ হয়ে যাওয়ার কথা রিয়াল মাদ্রিদ। বিশেষ করে গত সপ্তাহের মধ্যভাগে লাস পালমাসের সঙ্গে ৩-৩ ড্রয়ের পর।

কিন্তু রিয়াল মাদ্রিদের বাকি খেলোয়াড়রা দেখিয়ে দিলো, ব্যক্তির চেয়ে দল বড়। ধারে ও ভারে- নামেই সেরা। রিয়ালের জার্সি গায়ে জড়ানো মানেই ফুটবলারদের মনে অন্যরকম অনুভূতি সৃষ্টি হওয়া এবং সেই অনুভূতি থেকেই মাঠের সেরা পারফরম্যান্স। সুতারং, উপুরুয়া মিউনিসিপ্যাল স্টেডিয়ামে স্বাগতিক এইবারকে ৪-১ গোলে বিধ্বস্ত করে শীর্ষে ফিরে এলো রিয়াল মাদ্রিদ।


মাদ্রিদের এই জয়ে সবচেয়ে বেশি অবদান করিম বেনজেমার। পুরো মৌসুমে এই ম্যাচটির আগে মাত্র ৫ গোল দেয়ার কারণে এমনিতেই সারাক্ষণ সমালোচনার মুখে ছিলেন ফরাসি তারকা। অবশেষে এইবারের বিপক্ষে জোড়া গোল করে সেই সমালোচনার দারুণ জবাব দিলেন তিনি। বাকি দুই গোল করেছেন হামেস রদ্রিগেজ এবং মার্কো আসেনসিও।

১৪ মিনিটেই রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন করিম বেনজেমা। এ সময় দুইবার চেষ্টা করেন বেনজেমা। প্রথমবার মার্কোস আসেনসিওর কাছ থেকে বল পেয়ে ডান পায়ে দারুণ শট নেন তিনি। কিন্তু গোলরক্ষক সেটি ফিরিয়ে দেন। এর কয়েক মুহূর্ত পরই প্রায় ৬ গজ দুর থেকে বাম পায়ের শটে এইবার গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

২৫ মিনিটে আবারও গোল। এবার হামেশ রদ্রিগেজের পাস থেকে বল পেয়ে খুব কাছ থেকে ডান পায়ের শটে এইবারের জাল ভেদ করেন ফরাসি এই তারকা।

চার মিনিট পর হামেশ রদ্রিগেজ নিজেই গোল করলেন। গোলের জোগানদাতা করিম বেনজেমা। তার ক্রস থেকে বল পেয়ে বাম কোন থেকে বাম পায়ের শটে রিয়ালের হয়ে তৃতীয় গোল করেন হামেশ।

প্রথমার্ধ শেষ হলো ৩-০ গোলের ব্যবধানেই। দ্বিতীয়ার্ধের শুরুতে আর কোনো গোল হচ্ছিল। খেলার ৬০ মিনিটে গিয়ে আবারও গোল রিয়াল মাদ্রিদের। এবার গোলদাতা মার্কোস আসেনসিও। শুরুতে আসেনসিওর কাছ থেকে বল পেয়ে বাম পায়ের শট নেন রদ্রিগেজ। কিন্তু সেটি গোলরক্ষক ফিরিয়ে দিলে কয়েক মুহূর্ত পর বল পেয়ে সেটাকে বাম পায়ের শটে এইবারের জালে জড়িয়ে দেন আসেনসিও।

খেলার ৭২ মিনিটে একটি গোল শোধ করতে সক্ষম হয় এইবার। পেদ্রো লিওনের ক্রস থেকে বল পেয়ে ডি বক্সের মধ্যখান থেকে শট নেন রুবেন পেনা। তার এই শটটিই ফাঁকি দেয় রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ের ফলে ২৫ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে গেলো রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে বার্সেলোনা। ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া এফসি।

আইএইচএস/

আরও পড়ুন