ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পিএসএলের ফাইনাল খেলতে লাহোর যাবেন ৮জন বিদেশি!

প্রকাশিত: ০২:৪৮ পিএম, ০২ মার্চ ২০১৭

চরম নিরাপত্তাঝুঁকি সত্ত্বেও পাকিস্তান সুপার লিগের ফাইনাল আরব আমিরাত থেকে উড়িয়ে নেয়া হচ্ছে লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে। যে শহর গত মাসেই দু’বার বোমা হামলায় কেঁপে উঠেছিল। তবুও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বদ্ধ পরিকর, যে কোনো মূল্যেই হোক লাহোরেই আয়োজন করা হবে পিএসএলের ফাইনাল। তাতে বিদেশি ক্রিকেটাররা আসুক বা নাই আসুক।

তবে, পিএসএল ভক্ত কিংবা পাকিস্তান ক্রিকেট সমর্থকদের জন্য সু’খবর অন্তত আটজন বিদেশি ক্রিকেটার লাহোরোর পিএসএলের ফাইনাল খেলতে যেতে রাজি হয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান জানিয়েছেন এ তথ্য। তবে সেই আট ক্রিকেটার কে কে, নামগুলো প্রকাশ করেননি তিনি। যদিও জানিয়েছেন, আগামী দু’একদিনের মধ্যেই নাম ঘোষণা করা হবে।

লাহোরে পিএসএলের ফাইনাল আয়োজনের ব্যাপারে পিসিবির ঘোষণার পরই কিন্তু বিদেশি ক্রিকেটাররা একে একে পিছটান নিতে শুরু করে। সাঙ্গাকারা, জয়াবর্ধনে, ক্রিস গেইল থেকে শুরু করে ইংল্যান্ডের কেভিন পিটারসেন, লুক রাইট, টাইমাল মিলসরা জানিয়ে দিয়েছে, তারা জীবনের ঝুঁকি নিয়ে পিএসএলের ফাইনাল খেলতে যাবে না।

পাকিস্তান ক্রিকেট বোর্ড মনে করছে পিএসএলের ফাইনাল আয়োজনের মধ্য দিয়ে পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনার ব্যাপারে বড় একটি পদক্ষেপ হবে তাদের। গত এক বছর ধরে নানা গ্রাউন্ডওয়ার্কের ফসলই হবে পিএসএলের এই ফাইনাল আয়োজন। শাহরিয়ার খান বলেন, ‘গত এক বছর ধরে আমরা যে চেষ্টা করে আসছি এমন একটি ইভেন্ট আয়োজনের। অবশেষে লাহোরে মার্চের ৫ তারিখ আমরা সেই ইভেন্ট আয়োজনের সবচেয়ে কাছে এসে পৌঁছে গিয়েছি এবং এদিন হবে পাকিস্তান ক্রিকেটে সবচেয়ে বড় শো ডাউন।’

গাদ্দাফী স্টেডিয়ামের নতুন একটি স্ট্যান্ড সংস্কার শেষে তার উদ্বোধন করতে গিয়ে এ কথাগুলো বলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। এ সময় উপস্থিত ছিলেন পিএসএল চেয়ারম্যান নাজম শেঠি এবং পিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান আমজাদ বাটি।

আইএইচএস/পিআর

আরও পড়ুন