ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২-০ গোলে রিয়ালের জয়

প্রকাশিত: ০৩:১২ এএম, ০৯ এপ্রিল ২০১৫

রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর ৩০০তম গোলে রায়া ভায়াকানোকে ২-০ গোলে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে রইল রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে অপর গোলটি করেন দীর্ঘদিন পর মাঠে নামা হামেস রদ্রিগেজ।

ম্যাচের স্কোরলাইন দেখে মনে হতে পারে ম্যাচটা হয়তো হেসেখেলেই জিতেছে রিয়াল মাদ্রিদ। তবে ভায়াকানোকে হারাতে যথেষ্ট ঘাম ঝরাতে হয় স্প্যানিশ জায়ান্টদের। খেলার শেষ ২২ মিনিটে গোল দুটি করে দলকে জয় এনে দেন রোনালদো ও হামেস রদ্রিগেজ।

প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ পায় রিয়াল। খেলার ৭ মিনিটে রদ্রিগেজের ক্রস ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি রোনালদো। নিয়ন্ত্রনে নিতে পারলে হয়তো এগিয়ে যেতে পারতো সফরকারী রিয়াল মাদ্রিদ। ২৩ মিনিটের সময় গ্যারেথ বেল গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি। প্রথমার্ধে রায়া ভায়াকানোর দু’দুটি দুর্দান্ত আক্রমণ দারূণ দৃঢ়তায় রুখে দেন রিয়াল গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। নয়তো পিছিয়ে পড়তে পারতো আনচেলত্তির দল।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া আক্রমণ শুরু করে রিয়াল। তবে গোল পেতে ৬৮ মিনিট পর্ন্ত অপেক্ষা করতে হয় তাদের। দানি কারভাহালের দারুণ ক্রসে হেড করে রিয়ালের হয়ে ৩০০তম গোল আদায় করে দলকে এগিয়ে নেন রোনালদো্। পাঁচ মিনিট পর রোনালদোর আড়াআড়ি পাস থেকে বল পেযে জোরালো শটে গোল করেন রদ্রিগেজ। পরে আর কোনো দল গোল করতে না পারায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

২-০ গোলে জয় পেলেও রোনালদো হলুদ  কার্ড পাওয়ায় কিছুটা অস্বস্তিতে রয়েছে রিয়াল শিবির। বক্সের ভেতরে রায়া ভায়াকানোর অ্যান্টনীয় আমায়া রোনালদোকে ফেলে দিলে পেনাল্টি দাবি করেন রোনালদো। এসময় উত্তেজিত রোনালদোকে হলুদ কার্ড দেখান রেফারি। ফলে আগামী ম্যাচে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে পারবেন না তিনি।

রিয়াল মাদ্রিদের হয়ে ২৮৮ ম্যাচে ৩০০ গোল পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মধ্যে লা লিগায় ২১৪ গোল, চ্যাম্পিয়ন্স লিগে ৬০ গোল, কোপা দেল রে’তে ২১ গোল, সুপার কোপাতে ৩ ও উয়েফা সুপার কাপে ২ গোল করেন তিনি। রিয়াল মাদ্রিদের হয়ে তৃতীয় সর্বোচ্চ গোলস্কোরার এখন সিআর সেভেন। সর্বোচ্চ ৩২৩ গোল নিয়ে সবার ওপরে রাউল গঞ্জালেস। ৩০৮ গোল দ্বিতীয় স্থানে রয়েছেন ডি স্টেফানো। এই দুই সাবেক গ্রেটকে ছাড়িয়ে যাওয়া রোনালদোর জন্য এখন সময়ের ব্যাপার মাত্র।

পিআর