ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেঞ্চুরি করেই ফিটনেসের প্রমাণ দিলেন ইমরুল

প্রকাশিত: ০২:২৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

হায়দরাবাদ টেস্ট খেলতে ভারতও গিয়েছিলেন। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলতে গিয়ে ফের ইনজুরিতে পড়েন। মূলত তার উরুর পুরনো ব্যথাই নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে। এর জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাটই করতে পারেননি ইমরুল। কী আর করার! দেশের বিমান ধরতে হয়েছিল তাকে। এর আগে ওয়েলিংটন টেস্টে চোট পেয়েছিলেন ইমরুল।

টানা দুই টেস্টে ইনজুরি। সেজন্যই হয়তো ইমরুলকে নিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ দলের নির্বাচকরা। তাদের যুক্তি- ইমরুল এখনও পুরোপুরি ফিট নন। শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত বাংলাদেশের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েন। তবে প্রধান নির্বাচক জানিয়েছিলেন, ঘরোয়া লিগে নিজেকে ফিট প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন ইমরুল।

আজ রোববার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দুর্দান্ত এক সেঞ্চুরি করে ফিটনেসের সেই প্রমাণটাই বোধ হয় দেয়ার চেষ্টা করলেন ইমরুল। পূর্বাঞ্চলের বিপক্ষে দক্ষিণাঞ্চলের হয়ে ১৩৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন। ২১০ বলে যা সমৃদ্ধ ১৮টি চার ও ২টি ছক্কায়। ক্রিজে ছিলেন ২৯৪ মিনিট (৪ ঘণ্টা ৫৪ মিনিট)। সাজঘরে ফেরেন অলক কাপালির বলে তাসামুল হকের হাতে ক্যাচ দিয়ে।

তবে ইমরুলের সেঞ্চুরির পরও নিজেদের প্রথম ইনিংসে ২৯৬ রানের বেশি তুলতে পারেনি দক্ষিণাঞ্চল। দলটির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান এসেছে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। জিয়াউর রহমান করেন ২১ রান। আর নাজমুল ইসলাম অপরাজিত থাকেন ২৩ রানে।

পূর্বাঞ্চলের পক্ষে তিনটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দীন ও সাকলাইন সজীব। একটি করে উইকেট পেয়েছেন অলক কাপালি, রাহাতুল ফেরদৌস, নাঈম ইসলাম ও আফিফ হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৪ রান তুলে প্রথম দিনের খেলা করে পূর্বাঞ্চল। ইমতিয়াজ হোসাইন ৪ রানে অপরাজিত আছেন। অপর ওপেনার আফিফ (০*) রানের খাতাই খোলেননি। তার মানে, প্রথম ইনিংসে এখনও দক্ষিণাঞ্চলের চেয়ে ২৯২ রানে পিছিয়ে পূর্বাঞ্চল।

এনইউ/পিআর

আরও পড়ুন