ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১১ রানে ৭ উইকেট

প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

টানা ১৯ টেস্ট অপরাজিত। দলের অধিনায়ক থেকে শুরু করে প্রতিটি ব্যাটসম্যান রয়েছেন দুর্দান্ত ফর্মে। কিন্তু পুণেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে সবাই যেন এক অন্য ভারতকে দেখলো। শেষ ১১ রান করতে সাজঘরে ফিরে গেলেন দলের সাত ব্যাটসম্যান। আর এতেই মাত্র ১০৫ রানেই শেষ স্বাগতিকদের প্রথম ইনিংস।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। দলীয় ২৬ রানে সাজঘরে ফিরে যান মুরালি বিজয় (১০)। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিক শিবির। তিন নম্বরে নামা চেতশ্বর পুজারা ৬ রানে বিদায় নেন। চার নম্বরে ব্যাটিংয়ে নামেন বিরাট কোহলি। প্রায় আড়াই বছর ও ১০৪ ইনিংস পর শূন্য রানে বিদায় নেন তিনি।

দলীয় ৯৪ থেকে ১০৫ রানের মধ্যে বিদায় নেন ভারত দলের সাত ব্যাটসম্যান। শুরুটা হয় ৬৪ রান করা রাহুল দিয়ে। এরপর একে একে রাহানে (১৩), অশ্বিন (১), রিদ্ধিমান সাহা (০), রবীন্দ্র জাদেজা (২), জয়ন্ত যাদব (২), উমেশ যাদব (৪), ইশান্ত শর্মা (১) রান করেন। ভারতের টেস্ট ইতিহাসে যেটি সবচেয়ে লজ্জাজনক ধস। এর আগে ১৯৮৯-৯০ সালে ক্রাইস্টচার্চে ১৮ রানে শেষ সাত উইকেট হারিয়েছিল দলটি। অজিদের হয়ে স্টিভ ও’কেফি নেন ৬ উইকেট। এছাড়া মিচেল স্টার্ক নেন দুই উইকেট।

এমআর/পিআর

আরও পড়ুন