ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শূন্য রানেই কোহলির বিদায়

প্রকাশিত: ০৬:০৫ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তার ব্যাটে ছুটছে রানের ফোয়ারা। তবে পুণেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন রান না করেই সাজঘরে ফিরে গেলেন হালের সেরা এই ব্যাটসম্যান। আইপিএল সতীর্থ স্টার্কের বলে হ্যান্ডস্কোম্বকে ক্যাচ দিয়ে ফিরে যান ভারতীয় এই অধিনায়ক। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬৯ রান।

২০১৪ সালে ওল্ড ট্রাফোর্ড টেস্টে শূন্য হাতে ফিরেছিলেন। গত আড়াই বছরে ১০৪ ইনিংসে ব্যাট করেও কখনো শূন্যের দেখা পাননি। অবশেষে স্টার্কের হাত ধরে সেই দুঃখটা আবার পেলো কোহলি।

এর আগে প্রথম দিন ব্যাট হাতে ভারতীয় বোলারদের সামনে দাঁড়িয়ে গেলেন হিমালয় পর্বতের মত দাঁড়িয়ে গেলেও দ্বিতীয় দিনের শুরুর পঞ্চম বলে আউট হয়ে যান স্টার্ক। রবিচন্দ্রন অশ্বিনকে স্লগ-সুইপ করতে গিয়ে ডিপ মিড-উইকেটে রবিন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন অজি এই ব্যাটসম্যান। আর এতেই ২৬০ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৮২ রান করার পর মনে হচ্ছিল রানের পাহাড় গড়বে অস্ট্রেলিয়া। কিন্তু মিডল অর্ডার ব্যাটসম্যানরা কেউ বড় ইনিংস না করতে পারায় সে স্বপ্ন ধূলিস্যাৎ হয়ে যায় সফরকারীদের। স্বাগতিক ভারতের বোলিং আক্রমণে মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থ হয়েছেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন রেনসো। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন স্টার্ক। ভারতের পক্ষে যাদব ৪ ও অশ্বিন নেন ৩ উইকেট।

এমআর/পিআর

আরও পড়ুন