ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ট্রেনে চড়ে কলকাতায় এলেন ধোনি!

প্রকাশিত: ০২:১৬ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

ভারতীয় টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের নেতৃত্ব নিজে থেকেই ছেড়ে দিয়েছিলেন তিনি; কিন্তু আইপিএলে তার নিজের দল পুনে সুপারজায়ান্টসের নেতৃত্ব থেকে হলেন বরখাস্ত। স্বাভাবিকভাবেই কাটতি পড়তির দিকে মহেন্দ্র সিং ধোনির। তবুও কথায় বলে, হাতি মরলেও নাকি দাম লাখ টাকা।

মহেন্দ্র সিং ধোনি তো এখনও জাতীয় দলের হয়ে খেলছেন (ওয়ানডে এবং টি-টোয়েন্টি)। ব্যাট-প্যাড পুরোপুরি তুলে রাখেননি। বিলাসি জীবন-জাপনে অভ্যস্ত। কোথাও যেতে হলে যার বিমানছাড়া চিন্তাই করা চলে না, তিনিই কি না এবার নতুন এক নজির স্থাপন করলেন সাধারণ ট্রেনে চড়ে। ঝাড়খণ্ডের হয়ে বিজয় হাজারে ট্রফিতে খেলার জন্য রাঁচি থেকে কলকাতা আসলেন তিনি সাধারণ মানের ট্রেনে চড়ে। ট্রেনের ভেতর সতীর্থদের নিয়ে তোলা একটি ছবি আবার তিনি নিজে পোস্ট করলেন টুইটার অ্যাকাউন্টে।

আসলে ধোনি এমনই। কখন যে কী করে বসেন, কেউ জানতেই পারেন না। আন্দাজও করতে পারেন না। আরও একবার তেমনটাই করে দেখালেন তিনি।  অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন। টেস্ট ক্রিকেটও ছেড়েছেন। স্বাভাবিক ভাবেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টে খেলছেন না। কিন্তু তাতে কী? ক্রিকেট থেকে দূরে নেই।

বিজয় হাজারে ট্রফিতে খেলবেন। দেবেন ঝাড়খণ্ডকে নেতৃত্ব। ২৫ ফেব্রুয়ারি থেকে ইডেনে ম্যাচ। তার আগে ঝাড়খণ্ড দলের সঙ্গে বুধবার সকালেই কলকাতা চলে এলেন ধোনি।

এই পর্যন্ত হয়ত কোনও চমক নেই। তবে ধোনি যেভাবে কলকাতায় এলেন, তাতে চমক আছে। সতীর্থদের সঙ্গে ট্রেনে চেপে হাওড়ায় পৌঁছালেন তিনি। যা হয়ত কোনো ভারতীয় ক্রিকেট অধিনায়ক তো দূরের কথা, কোনও ক্রিকেটারও পারবেন না। চাইবেনও না। বিমানে করে যেখানে ঘুরে বেড়াতে তিনি অভ্যস্ত, সেখানে সাধারণ ট্রেনে চেপে খেলতে এলেন ধোনি! যদিও তিনি ছিলেন ভাবলেশহীন। কে বলবে ১৩ বছর পর ট্রেনে চড়লেন!

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন