ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শরীফের অলরাউন্ড নৈপুণ্যে এগিয়ে মধ্যাঞ্চল

প্রকাশিত: ১২:০৫ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

দলের বাঘা বাঘা ব্যাটসম্যানরা যখন ব্যর্থ তখন ব্যাট হাতে তাদের বড় লজ্জাই দিয়েছেন বোলার মোহাম্মদ শরীফ। দলের পক্ষে করেছেন সর্বোচ্চ রান। শুধু তাই নয়, বল হাতেও জ্বলে উঠলেন এ পেসার। নিজের বোলিং তোপ দিয়ে বর্তমান চ্যাম্পিয়নদের লড়াইয়ে রাখলেন ৩৩ বছর বয়সী এ ক্রিকেটার। শরীফের অলরাউন্ড নৈপুণ্যেই দ্বিতীয় দিন শেষে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে ২১৪ রানে এগিয়ে রয়েছে ওয়াল্টন মধ্যাঞ্চল।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আগের দিনের ৭ উইকেটে ২৩২ রান নিয়ে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। আর মাত্র ৫ রান যোগ করতেই সাজঘরে ফেরেন অধিনায়ক মোশারফ হোসেন রুবেল। এরপর কামরুল ইসলাম রাব্বি ও আবু হায়দার রনিকে নিয়ে লড়াই চালিয়ে যান শরীফ। নবম ও দশম উইকেট জুটিতে যোগ করেন যথাক্রমে ৪৫ ও ৪৬ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেন শরীফ। ১০২ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ৮৮ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬৫ রান করেন মোশারফ। এছাড়া শেষদিকে রাব্বি ১১ ও রনি ১৮ রান করেন। পূর্বাঞ্চলের পক্ষে ৭৭ রানে ৫টি উইকেট নেন আবু জায়েদ রাহী। এছাড়া সাকলাইন সজীব ও আফিফ হোসেন ২টি করে উইকেট পান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই মোহাম্মদ শরীফের তোপে পড়ে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। মাত্র ২৪ রানে ৪টি উইকেট তুলে নিয়েছেন মধ্যাঞ্চলের এ পেসার। তার বোলিং তোপে মাত্র ১১৪ রান করতেই হারিয়ে ফেলে প্রথম সারির ৬ শীর্ষ ব্যাটসম্যানকে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেছেন ইমতিয়াজ হোসেন।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন