ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাহারাকে বাদ দেওয়ার কারণ অজানা : ভারতীয় মিডিয়া

প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৪ এপ্রিল ২০১৫

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভারতের সুব্রত রায়ের সংস্থা সাহারার অনুমোদিত সংস্থা অ্যাম্বি ভ্যালির সঙ্গে স্পনসরশিপ চুক্তি বাতিল করেছে এটা এখন সবারই জানা। তবে ভারতের মিডিয়া বলছে, কোন কারণ ছাড়াই বাংলাদেশ এ স্পনসরশিপ চুক্তি বাতিল করেছে।

ওয়ানইন্ডিয়া তাদের এক সংবাদে বলে, কোনও এক অজানা কারণে ভারতের সুব্রত রায়ের সংস্থা সাহারার অনুমোদিত সংস্থা অ্যাম্বি ভ্যালির সঙ্গে স্পনসরশিপ চুক্তি বাতিল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এর ফলে আসন্ন পাকিস্তান সিরিজের আগে নতুন পৃষ্ঠপোষক খুঁজতে হবে বিসিবিকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড হঠাৎ কেন এই সিদ্ধান্ত নিল, তা নিয়ে বিসিবি খোলাসা করেনি বলেও তারা অভিযোগ করেন।

বিসিবির মুখ্য কার্যনির্বাহী আধিকারিক নিজামউদ্দিন চৌধুরি এক সাক্ষাৎকারে বলেছেন, আমরা সাহারার সঙ্গে আর কোনওভাবে চুক্তিবদ্ধ থাকতে চাই না। তাদের সঙ্গে আমাদের চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিজামউদ্দিন চৌধুরি এ বক্তব্য নিয়ে তারা বলেন, নিজামউদ্দিন চৌধুরি শুধু বলেছেন- সাহারার সঙ্গে চুক্তি আর নতুন স্পনসরের ব্যাপারে এখনই এর বেশি কিছু বলা সম্ভব নয়। এর বেশি তিনি বলেননি।

এদিকে সাহারা গোষ্ঠির কর্ণধার সুব্রত রায় একটি মামলায় গতবছর থেকে জেলবন্দি হয়ে রয়েছেন। যার ফলে ভারতীয় বোর্ডও এখন সাহারাকে বদলে নতুন স্পনসর নিয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের জুন মাসে সাহারার সঙ্গে চার বছরের জন্য ১৪ মিলিয়ন ডলারের চুক্তি হয়েছিল বিসিবির। চুক্তি অনুযায়ী ২০১৬ পর্যন্ত বাংলাদেশের ক্রিকেট দলের স্পনসর থাকার কথা সাহারার। কিন্তু ১৫ মাস বাকি থাকতেই বিসিবি এই চুক্তি বাতিল করল।

আরএস/আরআই