ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৫২৩ মিনিট গোলশূন্য রোনালদো!

প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এখনও লিওনেল মেসির চেয়ে এগিয়ে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ১৩৪ ম্যাচ খেলে করেছেন ৯৫ গোল। তার প্রতিদ্বন্দ্বী বার্সা তারকা লিওনেল মেসির গোল ৯৩টি। যদিও তিনি ম্যাচ খেলেছেন ১১২টি। রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পরই যেন গোল মেশিনে পরিণত হন সিআর সেভেন। লজ ব্লাঙ্কোজদের হয়ে তিনি গোল করেছেন ৮১ ম্যাচে ৮০টি।

কিন্তু সেই গোল মেশিনের পায়েই কি না গোল নেই। তাও খুব কম সময় নয়, সব মিলিয়ে ৫২৩ মিনিট গোলের দেখা পাচ্ছেন না রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা। গত মৌসুমে তিনিই গ্রুপ পর্বে সর্বোচ্চ ১১টি গোল করার রেকর্ড গড়েছিলেন। এছাড়া দু’বার এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছিলেন তিনি। ২০১৩-১৪ মৌসুমে করেছিলেন সর্বোচ্চ ১৭টি। এরপর গত মৌসুমে করেন ১৬ গোল।

সেই ক্রিশ্চিয়ানো রোনালদো চলতি চ্যাম্পিয়ন্স লিগে এখনও পর্যন্ত গোল পেয়েছেন মাত্র ২টি। ৫২৩ মিনিট তার পায়ে কোনো গোল নেই। চ্যাম্পিয়ন লিগে এত লম্বা সময় ধরে গোল খরা তার কখনওই ছিল না। বুধবার রাতে ন্যাপোলির বিপক্ষে রিয়াল মাদ্রিদের ৩-১ গোলে জয়ী ম্যাচেও তিনি পারেননি নিজের গোলখরা কাটাতে। যদিও টনি ক্রুসকে গোলের সহযোগিতা করে এ ক্ষেত্রে রেকর্ড ভেঙেছেন তিনি। এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এখনও পর্যন্ত সর্বোচ্চ ৫টি সহযোগিতার রেকর্ড গড়েছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে প্রথম দুই ম্যাচেই স্পোটিং সিপি এবং বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২টি গোল পেয়েছিলেন তিনি। ১৫ সেপ্টেম্বর স্পোর্টিং সিপির বিপক্ষে রোনালদোর গোলেই শেষ মুহূর্তে সমতায় ফিরেছিল রিয়াল মাদ্রিদ। শেষ মুহূর্তে গোল করে দলকে জেতান আলভারো মোরাতা।

এর ১২দিন পর জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোল করেন সিআর সেভেন। তার গোলেই এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপর থেকেই চ্যাম্পিয়ন্স লিগে গোলশূন্য সিআর সেভেন। ৫২৩ মিনিট গোলশূন্য রয়েছেন তিনি। রিয়ালের হয়ে ৮০ গোলের ৩৪টিই করেছেন তিনি নকআউট পর্বে; কিন্তু এবার নকআউটে এসেও তিনি ব্যর্থ। যদিও, ন্যাপোলির মাঠে ফিরতি পর্বের ম্যাচে আগামী ৭ মার্চ এই খরা কাটানোর আরও একটি সুযোগ পাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদো।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন