ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর নতুন এক রেকর্ড

প্রকাশিত: ০২:২৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৭

রিয়াল মাদ্রিদের হয়ে তার পায়ে গোল নেই দীর্ঘ একটি সময়। চ্যাম্পিয়ন্স লিগে তো যেন চলছে আরও খরা। তবে নিজে গোল করতে না পারেন, ক্রিশ্চিয়ানো রোনালদো কিন্তু অন্য দিক দিয়ে একটা রেকর্ড ইতিমধ্যে গড়ে ফেলেছেন। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে ইতালিয়ান ক্লাব ন্যাপোলির বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচেই বিরল সেই রেকর্ডটিতে নাম লেখান সিআর সেভেন।

চ্যাম্পিয়ন্স লিগের এক মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে এর আগে সর্বোচ্চ কতটি গোলে সহযোগিতা করেছিলেন কোন ফুটবলার? উত্তর খুঁজতে গিয়ে আতি-পাতি করে খোঁজা লাগবে ফুটবল বোদ্ধাদের। তবে তাদের কাজটাকে সহজ করে দিলেন সিআর সেভেন।

ন্যাপোলির বিপক্ষেণ ৩-১ গোলে পাওয়া জয়ের ম্যাচে দ্বিতীয় গোলটি টনি ক্রুসকে অসাধারণভাবে তৈরি করে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অসাধারণ নৈপুন্য দেখিয়ে ন্যাপোলির কালিডু কৌলিবালিকে পেছনে ফেলে টনি ক্রুসকে গোলের জন্য বলটিকে পুরোপুরি প্রস্তুত করে দেন তিনি। এ নিয়ে ২০১৬-১৭ মৌসুমে মোট ৮ ম্যাচে ৫টি গোলে সহযোগিতা করেছেন তিনি। যা তার সময়ে রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ অ্যাসিস্ট।

পুরো ম্যাচে দারুণ খেললেও পর্তুগিজ এই সুপার স্টার মাওরিজিও সারির দলের বিপক্ষে গোলই পাননি তিনি। রিয়াল মাদ্রিদের হয়ে বাকি দুই গোল করেছিলেন করিম বেনজেমা এবং কাসিমিরো। লোরেনজো ইনসিগনেই অবশ্য শুরুতে ন্যাপোলিকে এগিয়ে দিয়েছিলেন। অনেকগুলো সুযোগ তৈরি করেও নিজে গোল করতে পারেননি রোনালদো। যদিও, ৫টি গোলে সহযোগিতা নিশ্চিতভাবেই রোনালাদোর শরীর থেকে ‘সেলফিশ’ ট্যাগটা মুচে দেবে বলে বিশ্বাস করেন তার ভক্তরা।

আইএইচএস/পিআর

আরও পড়ুন