ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরাজকে ধৈর্য ধরে খেলতে বলেছেন অশ্বিন

প্রকাশিত: ০১:০৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

বয়স মাত্র ১৯। এ বয়সেই নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন বিশ্ব দরবারে। অনূর্ধ্ব-১৯ দলের পর জাতীয় দলেও। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেই বাজিমাত করেছিলেন মেহেদী হাসান মিরাজ। দুই ম্যাচের টেস্ট সিরিজে নিয়েছিলেন ১৯ উইকেট। তাই সিরিজ সেরার পুরস্কার ওঠে তার হাতে।

এখন বাংলাদেশের টেস্ট দলের নিয়মিত সদস্য মিরাজ। নিউজিল্যান্ড সিরিজের পর ভারত সফরেও যান তিনি। হায়দরাবাদ টেস্টে বোলিংয়ে মিরাজের কাছে অনেক বেশি প্রত্যাশা ছিল। সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি! দুই ইনিংস মিলে পেয়েছেন মাত্র দুটি উইকেট।

প্রথম ইনিংসে ৪২ ওভার হাত ঘুরিয়ে কোনো মেডেন পাননি। ১৬৫ রান খরচায় দুটি উইকেট লাভ করেন। দ্বিতীয় ইনিংসে কোনো উইকেটের দেখাই পাননি। ৭ ওভারে দিয়েছেন ৩২ রান।

মিরাজ যে একজন সম্ভাবনাময়ী একজন ক্রিকেটার; তা স্বীকার করে আসছেন কিংবদন্তি ক্রিকেটাররাও। ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও রয়েছেন সেই দলে। মিরাজকে ভালো করার টিপস দিয়েছেন তিনি। আর সেই টিপস পেয়ে রোমাঞ্চিত মিরাজ।

১৯ বছর বয়সী মিরাজের মুখেই তা শোনা যাক। দেশে ফিরে তিনি বলেন, ‘অশ্বিন আমাকে বলেছেন, বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ধৈর্য ধরে খেলতে হয়। আমাকে কিছু টিপস দিয়েছেন। ও কীভাবে কী করে, কীভাবে মেইনটেইন করে সেটা আমাকে জানিয়েছে।’

আরটি/এনইউ/পিআর

আরও পড়ুন