ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিএল খেলোয়াড়দের নাম ঘোষণা

প্রকাশিত: ০৬:৫৮ এএম, ০২ এপ্রিল ২০১৫

পাকিস্তান সিরিজের আগে চার দল নিয়ে আয়োজিত ফ্রেঞ্চাইজি ক্রিকেট লিগ বিসিএল শুরু হচ্ছে আগামী ৫ এপ্রিল। পাঁচ দিনের এই টুর্নামেন্ট চলবে ১১ এপ্রিল পর্যন্ত। এ লক্ষ্যে বুধবার চারটি দলের খেলোয়াড় তালিকা ঘোষণা করা হয়েছে। আইপিএলের কারণে বিসিএলে খেলছেন না দেশ সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। তবে মাশরাফি, মুশফিক, রিয়াদ, তামিম ইশবাল, সৌম্য সরকার, মমিনুল হক, নাসির হোসেনরা খেলছেন।

জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নেতৃত্ব দিচ্ছেন প্রাইম ব্যাংক তথা দক্ষিণ জোনের। তার দলে রয়েছে বিশ্বকাপ খেলা আরো দুই খেলোয়াড় যথাক্রমে ইমরুল কায়েস ও সৌম্য সরকার।

মুশফিকুর রহিম নেতৃত্ব দিচ্ছেন বিসিবি উত্তর জোনের। এ তালিকায় বিশ্বকাপ খেলা ক্রিকেটারের মধ্যে রয়েছেন নাসির হোসেন ও তাইজুল ইসলাম।

মাহমুদ উল্লাহ রিয়াদ নেতৃত্ব দিচ্ছেন ওয়াল্টন মধ্যজোনের। এই দলে বিশ্বকাপ খেলা অন্যান্য খেলোয়াড়রা হচ্ছেন তাসকিন আহমেদ।
এছাড়া তামিম ইকবাল নেতৃত্ব দিবেন ইসলামী ব্যাংক পূর্ব জোনের। সেখানে বিশ্বকাপের খেলা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন মমিনুল হক ও আরাফাত সানি।

একনজরে চারটি দলের স্কোয়াড

ইসলামী ব্যাংক ইস্ট জোন : তামিম ইকবাল, মেহেদি হাসান মারুফ, মুমিনুল হক, সাদমান ইসলাম, অলক কাপালি, নাবিল সামাদ, আসিফ আহমেদ, আরাফাত সানি, আবুল হাসান, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, জুবায়ের আহমেদ ও তাসামুল হক।

ওয়ালটন সেন্ট্রাল জোন : শামসুর রহমান, আবদুল মাজিদ, মাহমুদউল্লাহ, রনি তালুকদার, মেহরাব হোসেন, মোশাররফ হোসেন, মোহাম্মদ ইলিয়াস, মো. শহিদ, শুভাগত হোম, ধীমান ঘোষ, তাসকিন আহমেদ, মোহাম্মদ শরিফ, মার্শাল আইয়ুব ও নাদিফ চৌধুরী।

বিসিবি নর্থ জোন : মুশফিকুর রহিম, নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, নাসির হোসেন, সাব্বির রহমান, মাহমুদুল হাসান, মায়শুকুর রহমান, তাইজুল ইসলাম, মুক্তার আলী, ফরহাদ রেজা, দেলোয়ার হোসেন, আরিফুল হক, সানজামুল ইসলাম ও জহুরুল ইসলাম।

প্রাইম ব্যাংক সাউথ জোন : মাশরাফি বিন মুর্তজা, আবদুর রাজ্জাক, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, তুষার ইমরান, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান, জিয়াউর রহমান, শাহরিয়ার নাফিস, সোহাগ গাজী, এনামুল হক, রুবেল হোসেন ও আল আমিন হোসেন।

এমআর/এমএস